শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল পাঁচবিবির মালিদহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতার উপর হামলা ও বাড়িঘরে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ভারতে মহানবী (সা:)কে কর্টুক্তির প্রতিবাদে নান্দাইলে বিক্ষোভ মিছিল পাঁচবিবিতে ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে উদ্বুদ্ধকরণ সভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বাগমারার তাহেরপুরে তরমুজের বাজারে নৈরাজ্য বিপাকে ক্রেতা: DBO-NEWS

রুস্তম আলী শায়ের ( রাজশাহী )বাগমারা :প্রতিনিধি: / ১৩৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩, ১০:১১ পূর্বাহ্ণ

 

হঠাৎ করেই রাজশাহীর বাগমারার তাহেরপুর বাজারে তরমুজের দাম বেড়ে গেছে। বর্তমানে প্রতি কেজি তরমুজ ৫০ টাকা থেকে শুরু করে ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে বাজারে। ব্যবসায়ীরা যার কাছে যেমন দর পাচ্ছে ইচ্ছে মতো বিক্রি করছে।

রোজার শুরুতেও এসব বাজারে তরমুজের দাম স্বাভাবিক ছিল। ঈদ কে সামনে রেখে মাত্র ৮-১০ দিনের ব্যবধানে কেজি প্রতি তরমুজের দাম বেড়ে দ্বিগুণ হয়ে গেছে। প্রচণ্ড রোদ ও পবিত্র রমজান মাসের কারনে এসব ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়ে বিক্রি করছে। বাজারে এখন প্রতিকেজি তরমুজ ৫০-৫৫ টাকা দামে বিক্রি হচ্ছে।

জানা গেছে, বিক্রেতারা কৃষকের জমি থেকে পিস হিসেবে তরমুজ কিনে এনে সিন্ডিকেটের মাধ্যমে কেজি দরে বিক্রি করছেন। এতে প্রকৃত চাষিরা দাম কম পেলেও অসাধু ব্যবসায়ীরা বিপুল অঙ্কের মুনাফা হাতিয়ে নিচ্ছেন। এদিকে খুচরা তরমুজ বিক্রেতা সিদ্দিক মন্ডল, আশরাফুল ও সেলিম সহ বেশ কয়েকজনের অভিযোগ, সিন্ডিকেট করে আড়তেই তরমুজ ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়েছেন। সরবরাহ থাকলেও সংকটের কথা বলে অড়তদাররা তরমুজের দাম বেশি নিচ্ছেন। তাই আমরাও নিরুপায় হয়ে ক্রেতা সাধারনের কাছে ওজন করে (কেজিতে) তরমুজ বিক্রি করতে বাধ্য হচ্ছি।

ভ্যান চালক আব্দুল মান্নান জানান, গরমের কারণে ঠিকমতো গাড়ি চালাতেই পারি না। দিন শেষে যা আয় হচ্ছে, তাতে কোনরকমে স্ত্রী-সন্তান নিয়ে বেঁচে আছি। ছেলেমেয়েরা খেতে চাইলেও এ রোজগারে এত দামে তরমুজ খাওয়ানো সম্ভব হচ্ছে না। প্রশাসনের যথাযথ নজরদারি না থাকায় এ সিন্ডিকেটের দৌরাত্ম্য থামছেই না।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এফ এম আবু সুফিয়ান বলেন যত দ্রুত সম্ভব এই সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!