সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাপাহারে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ

রতন মালাকার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : / ১৮০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩, ৫:০৭ অপরাহ্ণ

সাপাহারে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল ) সকাল ১০টায় উপজেলা সদর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

ইসতিসকার নামাজ শেষে মুসল্লিদের নিয়ে বৃষ্টির জন্য দোয়া করেন উপজেলা সদর জামে মসজিদের খতিব ও পেশ ইমামা মাওলানা মো. ওমর ফারুক। এ সময় মুসল্লিরা বৃষ্টির জন্য হাত তুলে আল্লাহর কাছে কান্নাকাটি করেন। সাপাহার উপজেলার ইমাম মুয়াজ্জিন কল্যান সমিতি এ ইসতিসকার নামাজ ও দোয়ার আয়োজন করেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই কোন বৃষ্টি নেই। সেই সাথে চলছে প্রচণ্ড তাপদাহ। অনাবৃষ্টি ও তাপদাহে শুকিয়ে গেছে এখানকার পুকুর ও জলাশয়। দেখা দিয়েছে ফসল চাষাবাদে পানির তীব্র সংকট । এছাড়া তাপদাহে অতিষ্ঠ জনজীবন। গরমে অসুস্থ হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধরা। সাম্প্রতিক সময়ে এলাকায় দীর্ঘ কয়েকমাস ধরে বৃষ্টির দেখা নেই। তাই মুসল্লিদের নিয়ে এই দোয়ার আয়োজন করেন ইমাম মুয়াজ্জিন কল্যান সমিতি কর্তৃপক্ষ।
এতে প্রায় আট শতাধিক মুসল্লি বিশেষ জামাতে অংশ নিয়ে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক।

সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক, এটি মূলত নফল নামাজ। দেশে বালা মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!