সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রাজাবাড়ীহাট গবাদি পশু খামারের গরু পাচারের অভিযোগ: DBO-NEWS

রবিউল ইসলাম মিনাল( রাজশাহী )জেলা প্রতিনিধি: / ১০৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩, ৬:৩৭ অপরাহ্ণ

 

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার অবস্থিত রাজাবাড়ীহাট আঞ্চলিক গবাদিপশু দুগ্ধ খামারের উপ-পরিচালকের বিরুদ্ধে গোপণে চুরি করে গরু পাচারের অভিযোগ উঠেছে। বুধবার দিবাগত রাতে এই ঘটনা ঘটেছে। এখবর জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে এ ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য উঠে এসেছে, খামারের উপ-পরিচালক বলেন, একটি বড় গাভীর সামনের দুটি পাঁয়ে পচন ধরে অসুস্থ হয়ে পড়েছিল। যে কোনো সময় মারা যেতে পারতো। সেই জন্য ইমারজেন্সি নিলামে সাড়ে ১৩ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। রাজাবাড়িহাট গ্রামের বাবলু নিযেছেন।নিলামে ৩ জন অংশ নিয়েছিলেন বাবলু বেশী দাম বলায় তাকে দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৫ এপ্রিল বুধবার গভীর রাতে রাজাবাড়ী হাট খামার থেকে একটি বড় সাইজের গরু নিয়ে যাবার সময় এলাকাবাসীর সন্দেহ হয়। এ সময় তারা গরুসহ বাবলুকে আটক করে কাগজপত্র দেখতে চাইলে তিনি কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তবে খবর পেয়ে খামারের উপ-পরিচালক তড়িঘড়ি করে সাড়ে ১৩ হাজার টাকার একটি বিক্রয় রশিদ নিয়ে আসেন। স্থানীয়রা জানান, যেখানে একটি বাছুরের মুল্য ৩০ হাজার টাকা। সেখানে একটি বড় সাইজের গাভী গরুর দাম ১৩ হাজার টাকা হয় কি ভাবে। আবার গরুর যদি সামনে দুই পায়ে পচন ধরে তাহলে গরু নিয়ে হেটে গেলেন কিভাবে। তারা বলেন, আসলে চুরি করে গরু বিক্রির পর তারা এসব নাটক করছে।
এবিষয়ে জানতে চাইলে উপ-পরিচালক বলেন, নিয়ম মেনে ইমারজেন্সি নিলামে সাড়ে ১৩ হাজার টাকায় একটি অসুস্থ গরু বিক্রি করা হয়েছে। কিন্ত্ত এসব না বুঝেই এলাকার কিছু বখাটে যুবক চাঁদাবাজি করতে গরু আটক করেছিল, পরে বৈধ কাগজপত্র দেখিয়ে তারা গরু নিয়ে গেছেন।

 


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!