সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভারে শ্রমিক ছাটাইকে কেন্দ্র করে সংর্ঘষ- DBO News

মোঃ শান্ত খান, ঢাকা জেলা প্রতিনিধি: / ১০৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ৭:০৭ অপরাহ্ণ

শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিকদের সাথে মালিকপক্ষের কর্মকর্তাদের সংঘর্ষ হয়েছে। এতে সংঘর্ষে আহত হয়েছে অন্তত ৫০ জন। সকাল আট টার দিকে উপজেলার ইয়ারপুর ইউনিয়নের জামগড়া এলাকার ফ্যাশান ফোরাম লিমিটেড কারখানায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় কারখানার সামনে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন অপ্রীকিতর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কারখানা কতৃপক্ষ জানায়,গতকাল ওই কারখানার চার জন শ্রমিককে শৃক্সখলা ভঙ্গের অভিযোগে সকল পাওনাদি বুঝিয়ে দিয়ে ছাঁটাই করে কারখানা কতৃপক্ষ। এঘটনায় গতকাল শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিলে আজ শ্রমিকরা কারখানায় প্রবেশ করে কারখানার কর্মকর্তাদের সাথে তর্ক বিতর্কে জড়ায়।

এক পর্যায়ে শ্রমিকদের সাথে কারখানার কতৃপক্ষের লোকজনের সাথে সংঘর্ষ হয়। এতে কারখানার কারখানার কর্মকর্তা ও শ্রমিকসহ আহত হয় অন্তত ৫০ জন। পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করতে চাইলে শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ গিয়ে কারখানার সামনে থেকে শ্রমিকদের সরিয়ে দেয় ।

এসময় শ্রমিকরা কারখানাটিতে ব্যাপক ভাঙচুরও করেন। পরে কারখানা কতৃপক্ষ আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে ভর্তি করে। এঘটনায় ওই কারখানায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। এদিকে শ্রমিকরা দাবি করেছেন,কারখানা কতৃপক্ষ তাদের উপর মারধর করেছে তাই এই মারামারি হয়েছে।

অপরদিকে কারখানার এ্যাডমিন ম্যানেজার কর্নেল (অবঃ) জুলফিকার বলেন,শ্রমিকরা তাদের কর্মকর্তাদের বিনা দোষে মারধর করেছেন এঘটনায় কারখানাটির উৎপাদন ও শিফমেন্টর পোশাক নিয়ে তারা চরম অনিশচয়তার মধ্যে পড়েছেন।

শিল্প পুলিশ বলছে,বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। বর্তমানে কারখানাটির শ্রমিক সংখ্যা প্রায় ছয় হাজার।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!