সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ইরি ধান রোপনে পাননি কোনদিন প্রনোদনা

গীতি গমন চন্দ্র রায় গীতি,পীরগনজ,ঠাকুরগাঁও / ১১৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১০:৪৫ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৩ নং খনগাঁও ইউনিয়নের বনবাড়ী গ্রামের বিজয় কুমার রায়ের পুত্র ভবেন রায় দীর্ঘ ১০ বছর ধরে বর্গা চাষ করে আসছেন।কিন্তু পায়নি কোনদিন সরকারি কৃষি অফিস কর্তৃক প্রণোদনা।

জানা যায় ভবেন রায় দীর্ঘ ১০ বছর ধরে মানুষের জমিতে আধি/বর্গাচাষ করে সংসার নির্বাহ করছেন।অনেক সময় ঠিক মত সার বিশ কীটনাশক টাকার অভাবে ঠিক মত দিতে পারননি।অনেক সময় সার ক্রয় করতে গিয়ে অনেক ঘোড়াঘুরি করে সার সংগ্রহ করেছেন ফসলি দেওয়ার জন্য।

গত ৩০ শে মার্চ ২০২৩ বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়,উত্তর গাঁও এলাকার গম কাটার পর জমিতে ইরি/আউশ ধান রোপন করছেন কয়েকজন কৃষি শ্রমিক দিয়ে।সে সময় দেখা হয় ভুবেন রায়ের সাথে।

সে সময় ভুবেন রায়ের সাথে সাংবাদিক কথা হলে তিনি সাংবাদিক বলেন আমি দীর্ঘ ১০ বছর ধরে আধি/ বর্গাচাষ করিয়া আসিতেছি কোন দিন ও সরকারি কৃষি অফিস কর্তৃক প্রণোদনা পাই নাই। এ বছরে টাকা দিয়ে ও সময় মত সার কিনতে পারিনাই ডিলারের কাছে সার না পেয়ে উপ সহকারী কৃষি অফিসারের পিছনে কয়েক দিন ঘুরে চা মিষ্টি খাওয়াইয়া সার নিয়েছি। তিনি আর ও বলেন আমার ইউনিয়নের অনেক লোকই প্রণোদনা পেলে আমি কোন দিন প্রণোদনা পায়নি। তাই কৃষি প্রনোদনার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!