সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মোঃ সাহেদুজ্জামান টরিক, এন আরবি ওয়াল্ড এর নবনির্বাচিত সভাপতি নির্বাচিত

সাহাদাত হোসেন রাসেল, সিংগাপুর থেকে / ১০০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫:৩৭ অপরাহ্ণ

সারা পৃথিবীতে অনাবাসিক বাংলাদেশীদের সবছে বড় সংগঠন (NRB world organisation) এই সংগঠনের সাথে যুক্ত রয়েছে পৃথিবীর ৫০টিরও বেশি দেশের প্রবাসীরা, যারা এই সংগঠনের মাধ্যমে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেচলেছেন।

পৃথীবীর প্রতিটি দেশ থেকে সদস্য অন্তর্ভুক্ত হচ্ছে এখন পর্যন্ত তিনহাজারের বেশি সদস্য হয়েছে যার পরিমান ক্রমাগত বেড়েই চলেছে। আগামি তিন বছরের জন্য ১০১ সদস্যের কমিটিতে সিঙ্গাপুর বিজনেস চেম্বার বিডিচ্যেমের সভাপতি সাহেদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাহেদুজ্জামান টরিককে এই সংগঠনের সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে । গতকাল শনিবার এন আরবি ওয়াল্ডের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন কমিটি প্রকাশ করা হয়েছে, কমিটির সাধারন সম্পাদক হিসেবে দুবাইস্থ বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আইয়ুব আলীকে নির্বাচিত করা হয়েছে। সারা বিশ্বের প্রতিষ্ঠিত ব্যাবসায়ীরা এই সংগঠনের সাথে যুক্ত থেকে প্রবাসী বাংলাদেশীদের জন্য কাজ করেন।
নবনির্বাচিত সভাপতি শাহাদুজ্জামান সিঙ্গাপুরে একজন সফল ব্যাবসয়ী যিনি তার পরিশ্রম ও মেধাকে কাজে লাগিয়ে দীর্ঘ দিন থেকে সফলতা ও সুনামের সাথে সিঙ্গাপুরে গড়ে তুলেছেন বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান পাশাপাশি তিনি সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশের কমিনিটিকে নেতৃত্ব দিয়ে আসছেন এর আগে তিনি সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি এবং বাংলাদেশ বিজনেস চেম্বার সিঙ্গাপুরের সাভাপতি হিসেবে দুই মেয়াদে কাজ করেছেন, বর্তমানেও তিনি সিঙ্গাপুর বিজনেস চেম্বারের সভাপতির দায়িত্ব পালন করছে।
সাহেদুজ্জামানের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গাজেলায়, নিজের জেলায় গত দশবছর যাবৎ সর্বোচ্চ রেমিটেন্স যোদ্ধা হিসাবে অ্যাওয়ার্ড পেয়ে আসছেন | সাহেদুজ্জামানের ব্যবসা প্রতিষ্ঠানের উপার্জানের প্রায় বিশভাগ অর্থ সামাজিক কাজের জন্য ব্যায় করেন | এলকায় দানবীর এবং অসহায় মানুষের বন্ধু হিসেবে তাকে মানুষ জানে। প্রবাসে থেকেও দেশের উন্নয়ন ও দুসময়ে নিজেকে সবসময়ই দেশের কল্যানে নিয়োজিত রেখেছেন সাহেদুজ্জামান।

এন আরবি ওয়াল্ডের প্রেসিডেন্টের দায়িত্ব পাওয়ার পর তিনি বলেন এটি অনেক বড় একটি সংগঠন এমন একটি সংগঠনের দায়িত্ব পেয়ে আমি গর্বীত, এখান থেকে দেশের জন্য কিছু করার অনেক সুযোগ রয়েছে যা আমি কাজে লাগিয়ে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে চাই এবং একজন বাংলাদেশি প্রবাসী ব্যাবসায়ি হিসেবে এটা আমার কর্তব। তিনি আরো বলেন সারা বিশ্বের প্রবাসীরা এই সংগঠনের মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। বিভিন্ন দেশের প্রবাসীদের মাধ্যমে বাংলাদেশকে ব্রেন্ডিং করা এবং এই সংগঠনে অনেক মেধাবী যাদের মধ্যে বিজ্ঞানী ডাক্তার ইন্জিনিয়ার যারা বিভিন্ন দেশে সফলতার সাথে কাজ করছে , এন আরবি ওয়াল্ডের মাধ্যমে সারা পৃথীবীতে ছড়িয়ে থাকা মেধাবী প্রবাসীদের মেধাকে বাংলাদেশের উন্নয়নের কাজে লাগানো এবং বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি করার জন্য এন আরবি ওয়াল্ড কাজ করবে।
সাহেদুজ্জামানের এই আর্জনে সিঙ্গাপুরে বাংলাদেশ কমিনিটি এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অফ সিঙ্গাপুর বিডিচ্যেমের পক্ষ থেকে শুভেচ্ছা জানান সিঙ্গাপুর প্রবাসীরা এবং বিজনেস চেম্বারের সদস্যরা তারা বলেন এমন আর্জনে আমরা গর্ববোধ করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!