সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভারে হিন্দু বাড়ি-মন্দির ভাঙচুর

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ৮৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ মার্চ, ২০২৩, ৭:৫৯ অপরাহ্ণ

জমি দখলকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় হিন্দু ধর্মালম্বী পরিবারের বাড়ি ঘর, দোকানপাট ও মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

রাতে উপজেলার আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের মোত্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে। এতে ওই এলাকার হিন্দু ধর্মাবলম্বী পরিবারের সদস্যদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে সাভার উপজেলা প্রশাসন ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগী পরিবারগুলো এ ঘটনার জন্য সাভার সদর ইউনিয়ন পরিষদের এক নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুমকে দায়ী করেছেন। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এলাকাবাসী বলছে,অনেক বছর আগে মোত্তারটেক এলাকার কেশব লাল নামের এক ব্যক্তি প্রায় এক চল্লিশ শতাংশ জমি ওই এলাকার চারটি হিন্দু পরিবারকে বসবাস করার জন্য দিয়ে ভারতে চলে যান। পরে সেই থেকে চারটি হিন্দু পরিবারের সদস্যরা সেখানে বসবাস করে আসছিলো। পরে একটি পক্ষ জাল দলিল তৈরি করে কোটি টাকা মুল্যের ওই জমি কিনে নিয়েছে এই মর্মে কিছু লোক গতকাল ওই জমির চার পাশে বাঁশ দিয়ে বেড়া তৈরি করেন ও তাদেরকে জমি ছেড়ে বাড়ি ঘর অন্য স্থানে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

পরে রাতে একদল দুর্বৃত্ত লাঠি সোটা ও ধারালো অস্ত্রে সজ্জে সজ্জিত হয়ে ওই হিন্দু ধর্মালম্বী পরিবারের মাঝে হামলা চালিয়ে বাড়ি ঘর দোকানপাট ভাঙচুর ও পারিবারিক মন্দির ভাঙচুর করে লুটপাট করে পালিয়ে যায়। এসময় দুর্বৃওরা কিছু লাউ গাছও কেটে ফেলেন। পরে সকালে তারা ঘুম থেকে উঠে বাড়ি ঘর ও মন্দিরে তান্ডব চালানোর ঘটনা দেখে আতঙ্কিত হয়ে পড়েন।

ভুক্তভোগী রেখা রানি নামের এক নারী বলেন,দুর্বৃত্তরা যখন হামলা চালায় তখন তাদের বলা হয় বাড়ি ঘর ছেড়ে না গেলে সবাইকে অস্ত্রের মুখে হত্যা করা হবে। দুর্বৃত্তরা এসময় একটি দোকানের মালামাল পুকুরে ফেলেও দেন।

পরে সকালে খবর পেয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম ও আশুলিয়া থানার এস আই নুরুল ঘটনাস্থল পরিদর্শন করে দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হবে বলে জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!