সোমবার, ২০ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঐতিহাসিক ৭ই মার্চ: এক তর্জনীতে সেদিন জেগে উঠেছিল পুরো বাঙালি জাতি….. মফিজুর রহমান বাবুল

হোসেন গাজী, চাঁদপুর জেলা প্রতিনিধি / ৮৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৮ মার্চ, ২০২৩, ৮:৫১ অপরাহ্ণ

হাইমচর উপজেলার চরভৈরবী উচ্চ বিদ্যােলয়ের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ ‍উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন। এছাড়া, ৭ই মার্চের ভাষণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চরভৈরবী উচ্চ বিদ্যারলয়ের প্রধান শিক্ষক ও হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মফিজুর রহমান বাবুল, সহকারী প্রধান শিক্ষক শংকর চন্দ্র, সহকারী শিক্ষক তাইজুদ্দিন সরদার, ফারুকুল ইসলাম গাজী, সেলিম বেপারী, লিটন কুমার, কৃর্ত্তনীয়া সহ বিদ্যালয়ের সকল শিক্ষকগন উপস্থিত ছিলেন।

৭ই মার্চ উপলক্ষে চরভৈরবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এবং হাইমচর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সাবেক দুইবারের শ্রেষ্ঠ সভাপতি মফিজুর রহমান বাবুল তিনি বলেন চরভৈরবী উচ্চ বিদ্যালয়ের উদ্যােগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ সম্প্রচার করা হয় এবং ঐতিহাসিক ৭ই মার্চ ‍উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন। এছাড়া, ৭ই মার্চের ভাষণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মফিজুর রহমান বাবুল তিনি আরো বলেন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম”। আজ মঙ্গলবার ঐতিহাসিক ৭ই মার্চ। ১৯৭১ সালের এই দিনে সর্বকালের সর্বশেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এক বিশাল জনসমুদ্রে বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের রূপরেখা ঘোষণা করেন এবং জাতিকে সর্বাত্মকভাবে যুদ্ধের প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রদান করেন। বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ আজ জাতিসংঘ কর্তৃক বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি লাভ করেছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!