সোমবার, ০৩ জুন ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
আজ আরিফুজ্জামান চঞ্চলের মৃত্যুবার্ষিকী শুরু হলো বৈশাখী টেলিভিশনের অনুসন্ধানমূলক অনুষ্ঠান ‘ক্রাইম এন্ড ফলোআপ’ দাকোপে আনারস প্রতিকের বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে শ্রীনগরে বিএন পির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল কালীগঞ্জে মেহের আফরোজ চুমকী এমপি আওয়ামীলীগের উন্নয়নকে থামানো যাবে না বিদিত লাল দাস সংগীত নিকেতনের সভাপতি হলেন রুহুল আনাম চৌধুরী মিন্টু বিরামপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে র‌্যালি-আলোচনা সভা অনুষ্ঠিত ১২৩ বছর বয়সী মৃত্যু ব্যাক্তি মৃত্যুর ১৫ বছর পরও অক্ষত ফরিদপুর মহানগর যুবদলের সংবর্ধনা ও আলোচনা সভা জনগণের টাকা আত্মসাৎ করেন ৪নং ওয়ার্ডের সভাপতি আনিসুল হক সীতাকুণ্ডে বিভিন্ন ব্রান্ডের ৩৭৮৩৫ প্যাকেট সিগারেট জব্দ নবীনগরে নিজ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ফারুক আহামেদকে লাঞ্ছিত। কুড়িগ্রামে ট্রাক চাপায় প্রাণ গেলো যুবলীগ কর্মীর রাজীবপুরে আলোচিত গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত দুজন গ্রেফতার কবি নজরুল স্মৃতি পদক ২০২৪ পেলেন ফরিদগঞ্জের এম মাহবুবুর রহমান ভূঁইয়া
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রাজশাহীর বাঘায় জাতীয় ভোটার দিবস পালিত

সাজ্জাদ মাহমুদ সুইট, রাজশাহী / ৮০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩, ৭:০২ অপরাহ্ণ

“ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় রাজশাহীর বাঘায় জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা নির্বাচন কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস বাঘা রাজশাহীর আয়োজনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার,থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত ) আব্দুল করিম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ভোটার হওয়া এবং ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই একজন নাগরিক দেশের শাসন ব্যবস্থায় অংশগ্রহণ করে থাকে। তাই যোগ্যতা সম্পন্ন প্রত্যেক ব্যক্তিকে ভোটার হতে হবে, ভোট দিতে হবে।

জাতীয় পরিচয়পত্রের সুফল বিষয়ে বক্তারা আরো বলেন, বর্তমানে আর্থিক ও সামাজিক সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহ সেবা প্রদানের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রকে অনেকক্ষেত্রে বাধ্যতামূলক করা হয়েছে। তাই সকল যোগ্য নাগরিকেরই উচিৎ তাদের বয়স আঠারো বৎসর হলেই স্ব-উদ্যোগে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়া। এর আগে উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম স্বাগত বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন স্কুল-কলেজের প্রধান, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, সুধীজন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!