সোমবার, ২০ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নওগাঁ অমর একুশে বইমেলায় খাদ্যমন্ত্রীর-মনে রাখার দিনগুলো গ্রন্থ প্রকাশিত

নওগাঁ জেলা প্রতিনিধিঃ / ১২৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৮ অপরাহ্ণ

বইমেলায় খাদ্যমন্ত্রীর ‘মনে রাখার দিনগুলো’
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের লেখা গ্রন্থ ‘মনে রাখার দিনগুলো’। এটি মূলত বিভিন্ন দিবসে লেখা জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রবন্ধের সংকলন।
‘মনে রাখার দিনগুলো’ বইটি প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশন। প্রচ্ছদ করেছেন হাবীব সিদ্দিকী। বইটির মুদ্রিত মূল্য ৫১০ টাকা। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে (লেকপাড় সংলগ্ন) ১৪৯ নম্বর স্টলে গ্রন্থটি পাওয়া যাচ্ছে।
সোমবার (২৮ফেব্রুয়ার) সন্ধ্যায় বইমেলায় ছিন্নপত্র প্রকাশনের স্টলে উপস্থিত হয়ে তার লেখা গ্রন্থ পাঠক-ক্রেতাদের হাতে তুলে দেন খাদ্যমন্ত্রী। এসময় মেলায় সরাসরি লেখকের হাত থেকে বইটি নিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন বইপ্রেমীরা। তারা জানান, ‘মনে রাখার দিনগুলো’ ইতিহাসের অনেক বিষয় সম্পর্কে জানতে তাদের সাহায্য করবে।
খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার পেশায় পুরোদস্তুর রাজনীতিবিদ। জন্ম নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শিবপুর গ্রামে। শৈশব ও কৈশোর কেটেছে সেখানেই। নওগাঁ ডিগ্রি কলেজ থেকে তিনি বিএ পাস করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের সদস্য পদ লাভের মাধ্যমে রাজনীতিতে তার হাতেখড়ি। এরপর জনগণের ভালোবাসা নিয়ে হয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান হন। ২০০৮ সাল থেকে নওগাঁ-১ আসন থেকে ধারাবাহিকভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন। ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সরকারের খাদ্যমন্ত্রীর দায়িত্ব পান। সফলতার সঙ্গে সে দায়িত্ব পালন করে আসছেন তিনি। এ ছাড়া তিনি দ্বিতীয়বারের মতো পালন করছেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব।
তৃণমূল থেকে রাজনীতি করে আসা সাধন চন্দ্র মজুমদার দেখেছেন তৃণমূলের নেতারা ভালো বক্তৃতা করতে পারলেও সেখানে বস্তুনিষ্ঠ তথ্য থাকে কম। আবার কেউ হয়তো মুখস্ত করা এক বক্তৃতা দিয়ে চালিয়ে নেন সব অনুষ্ঠান। খাদ্যমন্ত্রী স্থানীয় নেতা-কর্মীদের তথ্য সমৃদ্ধ করে গড়ে তোলার মানসে বিভিন্ন ইস্যু ও দিবসকেন্দ্রিক লেখা নিবন্ধগুলো গ্রন্থাকারে প্রকাশ করেছেন। পাঠকের কোনো উপকারে আসলেই নিজেকে সার্থক ভাববেন বলে জানান তিনি।

উজ্জ্বল কুমার সরকার ফোনঃ০১৭২৬-৩৭৬২৮২ তারিখ ২৮/২/২৩
নওগাঁ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!