সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুরে নিরীহ পরিবারের জমি দখলের চেষ্টা ও জমির গাছ কেটে নিয়ে যাওয়া অভিযোগ

স্টাফ রিপোর্টার : / ২৪৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২১ অপরাহ্ণ

চাঁদপুরের হাইমচর উপজেলার ৩ নং দক্ষিণ আলগী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড দক্ষিণ চরভাঙ্গা গ্রামের বাসিন্দা মোঃ তাজুল মোল্লার ছেলে ইউসুফ মোল্লা একজন নিরীহ পরিবারের জমি দখলের চেষ্টা ও জমির গাছ কেটে নিয়ে যায় প্রতিপক্ষ

গত ১০ ফেব্রুয়ারী সকালে সরজমিনে গিয়ে জানা যায়,বসতবাড়ীর সামনের বেড়া ও স্থানীয় বাসিন্দা মোঃ আবুল গাজী, খাজা আহম্মেদ গাজী ছৈয়দ গাজী, মতিন গাজী, হান্নান গাজী গং দলবল নিয়ে বাড়ির প্রায়,১০ টি গাছ কর্তন করে নিয়ে যায় এতে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

জমির মালিক ইউসুফ মোল্লার ওয়ারিশ সূত্রের মালিক সে ৯৯৯ ফোন করলে থানা পুলিশের সহায়তা চাইলে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিষেধাক্কা জারি করেন।

জমির মালিক ইউসুফ মোল্লা দৈনিক বাংলার অধিকার কে জানান, আমি বিল্লাল হোসেন বেপারীর কাছ থেকে ১৬ শতাংশ, জমি কিনি কিন্তু আমাকে জমি থেকে উচ্ছেত করার পাঁয়তারা করছে।

দীর্ঘ ২৭ বৎসর ধরে আমার ক্রয় কৃত জমিতে বসত ঘর নির্মাণ করে বসবাস করে আসছি ।

হঠাৎ করে আবুল গাজী, খাজা আহম্মেদ গাজী ছৈয়দ গাজী, মতিন গাজী, হান্নান গাজী দলবল নিয়ে আমার বাড়ি দখল ও আমাকে জমি থেকে উচ্ছেত করার চেষ্টা করেছেন। এ ঘটনার জন্য আমি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সুবিচার কামনা করছি। এই জমির বিষয়ে চাঁদপুর সিনিয়র সহকারী জজ আদালত ও হাইমচর থানায় একটি মামলা চলমান রয়েছে

এই ঘটনার বিষয়ে স্থানীয় বাসিন্দা বিল্লাল হোসেনসহ কয়েকজন জানান, জায়গাটা নিয়ে কিছুটা বিরোধ রয়েছে তাই কয়েকবার সালিশ হয়েছে। যেহেতু জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে তাই আমাদের এলাকাবাসীরা চাই উভয় পক্ষকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া জন্য।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আশরাফ উদ্দিন জানান, খবর পেয়ে আমার অফিসারসহ ফোর্স গিয়ে জমির উপর নিষেধাজ্ঞা জারি করি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!