রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
না ফেরার দেশে চলেগেলেন দাকোপের বাজুয়ার অয়ন মন্ডল ঠাকুরগাঁওয়ে ‘এসএসসি ৯৫’ ব্যাচের আহবায়ক কমিটি গঠন রংপুরের ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার আর নেই চট্টগ্রামে সাংবাদিকদের বিরুদ্ধে সাবেক ভূমিমন্ত্রীর ভাইয়ের মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন ইঞ্জি. এ বি এম পলাশ শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক হওয়ায় তার পিতাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়নি আওয়ামীলীগ সরকার নিজের বলার মত গল্প ফাউন্ডেশন নান্দাইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ছাগলনাইয়া পূজা কমিটির সাথে মতবিনিময় করেন বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন  কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, দুর্ভোগে মানুষজন রাজারহাটে যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ কর্মসূচি পালিত ধর্ম যার যার উৎসব সবার- পটুয়াখালী জেলা এসপি মোঃ জাহিদ হোসেন মীরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন, সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ রাজশাহীর এয়ারপোর্ট থানায় জামাতে ইসলামের যুব বিভাগের মাদক বিরোধী সমাবেশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য ‘ মীর সরফত আলী সপু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সংবাদকর্মীদের মানববন্ধন

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : / ৭৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:০৯ অপরাহ্ণ

কিশোরগঞ্জের ভৈরবে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের হয়রানি বন্ধসহ এই আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভায় অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকা -সিলেট মহাসড়কের দূর্জয় মোড়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সভায়, সময় টিভির প্রধান বার্তা সম্পাদক মুজতবা দানিশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও তাঁকে হয়রানির প্রতিবাদে এই দাবি জানান ভৈরবে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

সময় টিভির স্থানীয় স্টাফ রিপোর্টার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন যুগান্তরের প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক, এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন, একুশে টিভির কাজী ইসফাক আহমেদ বাবু, বাংলাটিভির এমআর সোহেল সেন, বাংলাভিশনের সত্যজিৎ দাস ধ্রুব, সমাধান টিভির চেয়ারম্যান আব্দুল লতিফ, সাপ্তাহিক জনপদ সংবাদের বিল্লাল হোসেন মোল্লা, গাজী টিভির এমএ হালিম, মাইটভির শাহিনূর, মোহনা টিভির জামাল আহমেদ, গ্লোবাল টিভির জয়নাল আবেদিন লিটন, সাংবাদিক এমআর রুবেল, ছাবির উদ্দিন রাজু, জ.ই পরশ, এশিয়ানটিভির আলহাজ্ব সজীব আহমেদ, বিজয় টিভির সোহানুর রহমানসহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এ সময় বক্তারা বলেন, একদিকে সকারের আইন, স্বরাষ্ট্র ও তথ্যমন্ত্রী বলছেন এই আইনে সাংবাদিকদের হয়রানি করা হবে না। অন্যদিকে হরহামেশাই এই আইনে করা মামলায় সাংবাদিকরা গ্রেপ্তারসহ নানা হয়রানির শিকার হচ্ছেন। দুর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করলেই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে।

ফলে আইনটি হয়ে উঠেছে সাংবাদিক নির্যাতনের একটি কালো আইন। যার সবশেষ শিকার হয়েছেন দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ।

ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, অবিলম্বে মুজতবা দানিশের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করতে হবে। গণমাধ্যম ও গণমাধ্যকর্মীদের কণ্ঠরোধ করতে অপব্যবহার হওয়া এই কালো আইন বাতিল করতে হবে। অন্যথায় দেশের গণমাধ্যমকর্মীরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!