সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আল- কুরআন পুড়ানোর প্রতিবাদে লালমোহনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বাংলার অধিকার / ১৬০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩০ অপরাহ্ণ

মোঃ মুশফিক হাওলাদার, ভোলা

নেদারল্যান্ডস ও সুইডেনে কোরআন পোড়ানো এবং অবমাননার প্রতিবাদ জানিয়ে ভোলার লালমোহন উপজেলা কালমায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ২নং কালমা ইউনিয়নের সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তাওহিদী জনতার উদ্যোগে।
আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ফখরুদ্দীন রাজির সভাপতিত্বে শুক্রবার বাদ আসর ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে র‍্যালী নিয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

প্রতিবাদ সমাবেশে স্থানীয় ইমাম, ওলামা মশায়েখ নেতারা পবিত্র কুরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, শান্তিপ্রিয় মুসলমানদের বিক্ষুব্ধ করবেন না। আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। ইসলাম শান্তি, সাম্য ও সহিষ্ণুতার ধর্ম। তাই ইসলাম ধর্মের অনুসারী মুসলমানরা অন্যান্য ধর্মাবলম্বীদের বিশ্বাসে কখনও আঘাত করে না। কিন্তু অন্যান্য ধর্মের ধর্মীয় উগ্রবাদীরা মুসলমানদের ধৈর্য-সহ্যের পরীক্ষা নিচ্ছে। পবিত্র কুরআন পুড়িয়ে অবমাননা করে মুসলমানদের হৃদয়ে আঘাত করা হয়েছে। এ ধরণের উগ্রবাদীরা পৃথিবীর শান্তি-শৃঙ্খলার জন্য হুমকি। তারা মুসলমানদের ধর্মবিশ্বাসে আঘাত করে পৃথিবী অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চক্রান্ত করছে। জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বের মুসলিমনেতৃবৃন্দকে এব্যাপারে সোচ্চার ও জোরালো প্রতিবাদ জানাতে হবে।

ডাওরী হাট তামিরুল কুরআন মাদ্রাসার শিক্ষক মোঃ আব্দুল আজিজ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বাইতুল মামুর জামে মসজিদের খতিব মুফতি মুবাশ্বি আহামাদ সাদী, মেনেজার বাড়ি নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসার পরিচালক ক্বারী মাওলানা সাইফুল ইসলাম, তোরাবগঞ্জ হাসনাইন আহমেদ মাদ্রাসার পরিচালক মাওলানা মাহবুবুর রহমান জিহাদী, ডাওরী হাট বড় মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোসলেম শরীফ, প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!