সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আজ জননেতা জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর শুভ জন্মদিন

আতাউর রহমান রহমান সরকার , মতলব, প্রতিনিধি / ৯৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৩ অপরাহ্ণ

১৯৪৮ সালের এই দিনে (৩ ফেব্রুয়ারী) তৎকালীন কুমিল্লা জেলার চাঁদপুর মহকুমায় মোহনপুর ইউনিয়নে জন্মগ্রহন করেন মতলব মাটি ও মানুষের নেতা জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। মতলবে জন্ম নেওয়া সর্বকালের সর্বশ্রেষ্ট মানুষ সবার প্রিয় মায়া ।

মরহুম আলী হোসেন চৌধুরীর চার ছেলের মধ্যে সবার ছোট তিনি। মরহুম আলী হোসেন সাহেব মোহনপুর ইউনিয়নের ২ বার নির্বাচিত ও সুনামধন্য চেয়ারম্যান ছিলেন।

মাত্র ২৩ বছর বয়সে এই নেতা মায়া মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণ করেন এবং ঢাকার দূর্দশ ক্র্যাক প্লাটুনের কমান্ডার ছিলেন। যুদ্ধে তিনি সেই সময়ের বিখ্যাত হোটেল ইন্টারকন্টিনেন্টাল আক্রমন সহ প্রায় অর্ধশত গেরিলা আক্রমনে সক্রিয় অংশগ্রহন করেন। যুদ্ধ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের অহংকার এই নেতাকে বীরবিক্রম উপাধিতে ভূষিত করেন।

এই নেতা ৬৯ এর গন আন্দোলন, ৭০ এর নির্বাচনে আওয়ামীলীগ প্রদত্ত প্রার্থী পক্ষে প্রচারণা, ৭১ এর মহান মুক্তিযোদ্ধে সক্রিয় অংশগ্রহণ, ৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর সসশ্র আন্দোলন এবং পরে জেল। ১৯৮১ সালে জননেত্রী শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করলে তখন থেকেই ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে দ্বায়িত্ব পালন করা শুরু করেন।

১৯৯০ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরাচার বিরুধী আন্দোলন, ১৯৯২ সালে শহীদ জননী জাহানারা ইমামের ঘাতক দালাল নির্মুল কমিটির ঢাকা মহানগরের আহ্বায়ক হন মতলব উন্নয়নের এই রুপকার। ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃতে চাঁদপুর-২ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন এবং প্রথমে স্থানীয় সরকার পল্লী উন্নায়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহন করেন প্রাণপ্রিয় এই নেতা।

ততকালীন বিরুধী দল বিএনপির প্রতিটি আন্দোলন সংগ্রামকে রুখে দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন ঢাকা মহানগর আওয়ামীলীগের ৩৫ বছরের সাধারন সম্পাদক মতলবের মায়া । ২০০১-২০০৬ সাল ফেসিস্ট সরকার বিএনপি জামাত জোটের বিরুদ্ধে সক্রিয় আন্দোলন গরে তোলেন তিনি।

২০১৪ সালে জননেত্রী শেখ হাসিনা সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী দায়িত্ব গ্রহন করেন মতলবের অহংকার জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

বর্তমানে তিনি আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য হিসাবে কাজ করছেন।

আজ ৩ ফেব্রুয়ারী এই মহান নেতার জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন শুভ মায়া চৌধুরী


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!