শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সারা বছর সেচ কার্যক্রম চালু রাখার লক্ষ্যে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের সুবিধা ভোগীদের সাথে মতবিনিময়

আতাউর রহমান রহমান সরকার , মতলব, প্রতিনিধি / ১২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১০:২৩ অপরাহ্ণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পুনর্বাসন ও সারা বছর সেচ কার্যক্রম চালু রাখার লক্ষ্যে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাউপো, স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি ) সকাল ৯ টা থেকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বাংলাদেশ ধানগবেষণা ইনস্টিটিউট এর আয়োজিত মতবিনিময় সভা ও কৃষক প্রশিক্ষণ প্রথমে কৃষকদের ধানের জাত সম্পর্কে আলোচনা করেন ব্রি কুমিল্লা এর বৈজ্ঞানিক কর্মকর্তা এ কে এম সালাউদ্দিন , ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা করেন বৈজ্ঞানিক কর্মকর্তা তাসনিয়া ফেরদৌস, কীটনাশক ও বালাই বিষয় আলোচনা করেন সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মামুনুর রশিদ। ব্রি কুমিল্লা অঞ্চল এর সিএসও প্রধান ড. মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে বৈজ্ঞানিক কর্মকর্তা এ কে এম সালাউদ্দিন এর সঞ্চলানায় প্রধান অতিথির বক্তব্য দেন ব্রি- এর মহাপরিচালক ড. মোঃ শাহাজান কবির, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ড. মোহিত কুমার দে অতিরিক্ত পরিচালক ডিএই কুমিল্লা অঞ্চল, ড. সাফায়ায়েত আহমেদ সিদ্দিকী উপপরিচালক ডিএই চাঁদপুর, বীর মুক্তিযোদ্ধা এম কুদ্দুস উপজেলা চেয়ারম্যান মতলব উত্তর ও মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন । এছাড়া কৃষকদের পক্ষ থেকে সমস্যা সমুহ তুলে ধরেন মতলব উত্তর উপজেলা কৃষি উদ্যোক্তা পরিষদ এর আহ্বায়ক মোঃ আতাউর রহমান সরকার, মোঃ সাত্তার, মোঃ জসিমউদ্দিন ও অন্যান্য কৃষক বৃন্দ। এসময় মোঃ আতাউর রহমান সরকার বলেন, মতলব উত্তর উপজেলা তথা মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প একটি সম্ভবনাময় কৃষি অঞ্চল কিছু কারিগরি ত্রুটি, সমন্বয়ের অভাব, উদ্যেগ ও সচেতনতার অভাবে এর সঠিক সুফল থেকে আমরা বঞ্চিত হচ্ছি। তিনি এ প্রকল্পের সেচ কার্যক্রম সারাবছর চালু রাখা সহ জলবদ্ধতা নিরসনের জন্য সেচখাল পূর্ন খনন, জমি গুলোতে অপরিকল্পিত কৃত্রিম বনায়ন ও বাড়িঘর নির্মাণের জন্য আইনি ব্যবস্থা গ্রহণ এর আহবান জানান। মহাপরিচালক মহোদয় উল্লেখিত দাবি সমূহ বাস্তবায়নের জন্য কার্যকর প্রদক্ষেপ গ্রহণ ও স্থানীয় সমস্যা সমাধানে সকলের সহযোগিতা ও সচেতনতা কামনা করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!