শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আলহাজ্ব ছিদ্দিক মিয়ার ৫ম মৃত্যুবার্ষিকী দোয়া মাহফিল উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল আনুষ্ঠিত

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : / ১১২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩, ৮:৪১ অপরাহ্ণ

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাদ আছর উপজেলার পৌর এলাকার বেতিয়ারকান্দি গ্রামে মরহুমের প্রতিষ্ঠিত “জামিয়া সিদ্দিকিয়া ” মাদ্রাসায় উক্ত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি শরীফুল আলম। এই মিলাদ ও দোয়া মহফিলে বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমাম, শিক্ষক ছাত্র সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এছাড়াও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সহসভাপতি এ্যাডভোকেট মশিউর রহমান, ভৈরব উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ রফিকুল ইসলাম, কুলিয়ারচর পৌর বিএনপি’র সভাপতি হাজী রফিকুল ইসলাম, জামিয়া আরাবিয়া নুরুল উলুম কুলিয়ারচর মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আব্দুল কাইয়ুম খান, এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থানা বিএনপি’র সাধারণ সম্পাদক এম এ হান্নান, সহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সভাপতির ব্যক্তব্যে শরীফুল আলম তার বাবার স্মৃতিচারণ করতে গিয়ে কান্না শুরু করেন।

আলহাজ্ব ছিদ্দিক মিয়া বিগত ৫ বছর আগে ২০১৮ সালের ২৫ জানুয়ারি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকাল তিনি স্ত্রী, ৫ ছেলে,৩ মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বড় ছেলে মোঃ শরীফুল আলম একজন ব্যবসায়ী ও রাজনীতিবিদ, শরীফুল আলম ছাত্র জীবনে জাতীয়তাবাদী আদর্শের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। বর্তমানে তিনি ব্যবসার পাশাপাশি বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। শরীফুল আলমের পিতা আলহাজ্ব ছিদ্দিক মিয়া কর্মজীবনে সফল ব্যবসায়ী হয়েও আর্তমানবতা এবং জনসেবা মূলক কাজে করে তিনি আলহাজ্ব ছিদ্দিক মিয়া থেকে হয়ে উঠেছিলেন কোম্পানি, সাধারণ মানুষ তাঁকে কোম্পানি হিসেবেই সম্বোধন করতে অধিক পছন্দ করতেন।

তিনি নিজের প্রজ্ঞা, মেধা, পরিশ্রম, আর ধৈর্যকে একাকার করে কাজে লাগিয়ে তিল তিল করে গড়ে তুলেছিলেন দেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান- আলম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিঃ। যা আজও সগৌরব- সুনামের সাথে ব্যবসা করে দেশের অর্থনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে। ব্যক্তি জীবনে আলহাজ্ব ছিদ্দিক মিয়া ছিলেন অত্যন্ত ন্যায়পরায়ণ ও স্পষ্টবাদী মানুষ। সেই হিসেবে তার সুখ্যাতি ছিল সর্ব মহলে বিদ্যমান। কর্তব্যপরায়ণ ও আদর্শ নিষ্ঠবান এই মানুষটি দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে সাহসী ভূমিকা পালন করেছেন। বন্যা- খড়াসহ নানা প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। এক কথাই মানব কল্যাণে তিনি নিজেকে বিলিয়ে দিয়েছেন মৃত্যুর আগ পর্যন্ত।

আলহাজ্ব ছিদ্দিক মিয়া ১৯৩০ সালের ১০ মে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার বেতিয়ারকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।

২৫ জানুয়ারি তার ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ২৬ জানুয়ারি বাদ আসর তাঁর প্রতিষ্ঠিত মাদ্রাসায় দোয়া ও কুরআন তেলায়ত এর মাধ্যমে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!