শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কৃষি উদ্যোক্তা পরিষদ মতলব উত্তর উপজেলা চাঁদপুর।” এর আহ্বায়ক কমিটি ঘোষণা

আতাউর রহমান রহমান সরকার , মতলব, প্রতিনিধি / ১২৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩, ৮:১৩ অপরাহ্ণ

“কৃষি উদ্যোক্তা পরিষদ মতলব উত্তর উপজেলা চাঁদপুর।” এর আহবায়ক কমিটির ঘোষণা করা হয়েছে। আজ ২৩ জানুয়ারি কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ আতাউর রহমান সরকার আহবায়ক এবং প্রতিষ্ঠাকালীন সদস্য মোঃ শরীফুল ইসলাম কে সদস্য সচিব, জাহিদ হাসান (মিঠু) কে “সিনিয়র যুগ্ম-আহ্বায়ক, মোঃ হোসাইন আল মামুন – মোঃ হেলাল শিকদার-মোঃ সলাউদ্দিন খান রনি কে যুগ্ম আহ্বায়ক করে মোট ১৮ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেনঃ
১. মোঃ আতাউর রহমান সরকার – আহ্বায়ক, (ওটারচর,ছেংগারচর) ২.মোঃজাহিদ হাসান (মিঠু), সিনিয়র যুগ্ম আহ্বায়ক (তাতুয়া, সুলতানাবাদ)
৩.মোঃ হোসাইন আল মামুন, যুগ্ম আহ্বায়ক (মিলারচর,কলাকান্দা)
৪. মোঃ হেলাল শিকদার, যুগ্ম আহ্বায়ক (লবাইরকান্দি,দুর্গাপুর)
৫.মোঃ সালাউদ্দিন খান (রনি)- যুগ্ম আহ্বায়ক, ( উর্দমদী, ফরাজীকান্দী)
৬.মোঃ শরীফুল ইসলাম- সদস্য সচিব
( সাদুল্যাপুর, সাদুল্যাপুর)
৭.মোঃ আমিরুল ইসলাম রাসেল-সদস্য ( ডুবগী, গজরা)
৮.মোঃ ইমরান হোসেন- সদস্য (মাথাভাঙ্গা,মোহনপুর)
০৯. মোঃ আরিফুর রহমান জুয়েল- সদস্য (লামচরি,ইসলামাবাদ)
১০.মোঃ হাফিজুর রহমান (ফরহাদ)- সদস্য, (পূর্বলালপুর, ষাটনল ইউনিয়ন)
১১. মোঃ আমির হোসেন হাওলাদার- সদস্য (লুধুয়া, ফতেহপুর পশ্চিম )
১২.মোঃ মহসিন-সদস্য-
(কিনারচক,বাগানবাড়ি)
১৩.মোঃ রিয়াদ হোসেন-সদস্য (ঘনিয়ারপাড়,ছেংগারচর)
১৪. মোঃ মূসা কলিমূল্লাহ- সদস্য (পুটিয়ারপার,সাদুল্যাপুর)
১৫.মোঃ শিপু- সদস্য,
(পাহাড়ের চক, দুর্গাপুর)
১৬. ফারজানা আক্তার- সদস্য,
( খাগুরিয়া,বাগান বাড়ি)
১৭.হাসান দেওয়ান (বলাইরকান্দি, সুলতানাবাদ)
১৮.মোঃ ইলিয়াস সানি সদস্য, (ফতেহপুর পূর্ব)

উল্লেখ্য সংগঠনটি ২০২১ সালে উপজেলার কৃষি উদ্যোক্তাদের একটি প্লাটফর্মে নিয়ে আসার জন্য মো: আতাউর রহমান সরকারের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে উপজেলা কৃষি কর্মকর্তা মো: সালাউদ্দিন সাহেব এর সক্রিয় অংশগ্রহণে ও তার সার্বক্ষণিক পরামর্শে ইতিমধ্যে উপজেলার সকল ইউনিয়নের কৃষি উদ্যোক্তাগণ অনুপ্রাণিত হচ্ছে।

এ প্রসঙ্গে আহ্বায়ক মোঃ আতাউর রহমান সরকার বলেন, মতলব উত্তর উপজেলার কৃষি উন্নয়ন, ভবিষ্যৎ কৃষি জমি রক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং বর্তমানে এলাকার কৃষি উদ্যোক্তা ও সাধারণ কৃষকদের স্বেচ্ছায় পরামর্শ দেওয়ার জন্য মূলত ২০২১ সালে এটি একটি অনলাইন প্লাটফর্ম তৈরি করেছিলাম। এর একটি ফেসবুক গ্রুপ রয়েছে যেখানে উন্মুক্তভাবে কৃষি উদ্যোক্তা , জমির মালিক ,ব্যবসায়ী, সাধারণ জনগণ যুক্ত হতে পারেন। আর একটি মেসেঞ্জার গ্রুপ রয়েছে যেখানে কৃষি উদ্যোক্তারা সার্বক্ষণিক আমাদের উপজেলা কৃষি কর্মকর্তা মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করতে পারেন এবং বিভিন্ন সমস্যা সমাধান করতে পারেন। এটি একটি সেবামূলক সংগঠন। এর সদস্যরা সব সময় একে অন্যকে বিভিন্নভাবে পরামর্শ দিয়ে আসছে। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে এক একটি স্বেচ্ছাসেবী কমিটি এর মাধ্যমে সাধারণ কৃষকদের পরামর্শ দেওয়া হবে। তিনি আরো বলেন গঠিত আহ্বায়ক কমিটি আগামী ১২/০২/২০২৩ এর মধ্যে একটি কার্যকরী কমিটি গঠন করবেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন সাহেব বলেন,আমি দীর্ঘদিন যাবত এমন একটি প্লাটফর্মের অপেক্ষায় ছিলাম। ইতিমধ্যে এই প্লাটফরমটির কার্যকরীতা দেখে আমি অত্যান্ত আনন্দিত হয়েছি। নবগঠিত কমিটির সকল সদস্যদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। আশাকরি কমিটি শীঘ্রই একটি আদর্শ কার্যকরী কমিটি উপহার দিবেন। আমি সার্বক্ষণিক তাদের পাশে আছি। আমি এই সংগঠনটির স্থায়িত্ব ও সাফল্য কামনা করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!