সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে ১৭’শ কৃষকের মাঝে” বিনামুল্যে সরকারি প্রণোদনার সার-বীজ বিতরণ সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নে ৩ মাসের আল্টিমেটাম প্রবাসী কল্যাণ কার্ড করে নেয়া জরুরি, শোক সভা অনুষ্ঠানে এক বক্তব্যে বলেন: বি এম জামাল হোসেন , পাঁচবিবিতে ৪ মাসের শর্ট কোর্স প্রশিক্ষণের শুভ উদ্বোধন পাঁচবিবিতে জমি সংক্রান্ত বিরোধে শতাধীক কলা গাছ কেটে ফেলার অভিযোগ দেশের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললাম-কোহলী সীতাকুণ্ডে ষষ্ঠ বারের মত পরীক্ষার্থীদের জন্য ফ্রি বাস সেবার উদ্বোধন চাঁদপুর জেলায় ৫৪ কেন্দ্রে পরীক্ষা দিবে ১৯ হাজার ৭শ’ ৩১ জন চন্দ্রকলা থিয়েটার ২০২৪  পদক পাচ্ছেন জাহাঙ্গীর আলম হৃদয় ঠাকুরগাঁওয়ে অন্য উপজেলা থেকে আত্মীয়-স্বজনদের টাকা আত্মসাৎ,কর্মকর্তা বিরুদ্ধে অভিযোগ লক্ষ্মীপুরে প্রেমিকের গোপনাঙ্গ কেটে দিল প্রবাসীর স্ত্রী রুবিনা এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ম্যানেজিং ডিরেক্টর মোঃ রুবেল হোসাইন এর শুভ কামনা বাংলাদেশ জাতীয় হিন্দু সংহতির আত্মপ্রকাশ সভাপতি রতন রায় চৌধুরী সম্পাদক মিন্টু দে। রাজারহাটে নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবি প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

অসহায় মানুষের পাশে ষাটনল ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস

নিজস্ব প্রতিবেদক / ১৫৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩, ৬:৩৪ অপরাহ্ণ

মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে প্রতিনিয়ত সহযোগিতা ও সেবা করে যাচ্ছেন ষাটনল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার।

খোঁজ নিয়ে জানা যায়, ২০২১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী হবার পর থেকে অসহায় মানুষের সেবা করে যাচ্ছেন তিনি। বিশেষ করে চেয়ারম্যান হওয়ার পর থেকে নিজ উদ্যোগে দশ হাজারের অধিক পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, মাছ, মাংসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করে যাচ্ছেন। চেয়ারম্যান হওয়ার আগেও করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের সৎকারের সময় উপস্থিত থেকেছেন। এলাকার অবহেলিত মন্দির – মসজিদের উন্নয়নের ধারাও অব্যাহত রেখেছেন তিনি।

ষাটনল ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল মালেক মুফতি বলেন, অবহেলিত এক জনপদের নাম ষাটনল ইউনিয়ন। এই এলাকার মানুষেরা দীর্ঘদিন ধরে অবহেলিত ছিলো। এই অবহেলিত মানুষগুলোর খাদ্য ও চিকিৎসা সহায়তা নিয়মিত প্রদান করে যাচ্ছে আমাদের মানবিক চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার। তার হাত ধরেই উপজেলার অবহেলিত ইউনিয়নটি এখন উন্নত ইউনিয়নে পরিণত হচ্ছে। জনজীবনেও উন্নয়নের ছোয়া লাগছে। অনেক সময় দেখি যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী প্রদান করছে। আমাদের এলাকার কৃতি সন্তান ফেরদৌস আলম সরকারের এ উদ্যোগ সকল মানুষের পাশে দাঁড়ানো এ মহৎ কাজকে আমি স্বাগত জানাই।

রঙ্গুখার কান্দীর হতদরিদ্র কাসেম বেপারী বলেন, আমি অনেক দিন ধরে খুব অসুস্থ। ঠিকমত কাজে যেতে পারছিলাম না। অনেক সময় একবেলা খেয়েও দিন পার করছি। এমন সময় চেয়ারম্যান সাহেব আমাদের জন্য বাজার করে বাড়ি এনে দিয়ে গেছে। এর আগেও জেলে ভাতা, শাড়ী-লুঙ্গীসহ বিভিন্ন সময় বিভিন্নভাবে আমাদের সহযোগিতা করে আসছে। মহান আল্লাহ চেয়ারম্যান সাহেবের মঙ্গল করুক।

ষাটনল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইঞ্জিঃ রোকনুজ্জামান জানান, আমি গত কয়েকবছর ধরে ফেরদৌস আলম চেয়ারম্যানের কার্যক্রম দেখে বিস্মিত। এলাকার অসহায়, দুঃস্থ ও হতদরিদ্রের জন্য যেভাবে খাদ্য ও চিকিৎসা সহায়তা দিয়ে আসছে তা একটা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। আগামীতেও চেয়ারম্যান সাহেব এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত রাখুক।

ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার বলেন, আমাদের এলাকা দীর্ঘদিন অবহেলিত ছিলো। ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম এলাকার অসহায় মানুষের জন্য কিছু করবো। আমি চেয়ারম্যান নির্বাচিত হবার পর আমার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি এলাকার অসহায় মানুষের পাশে দাড়ানোর। আগামীতেও আরো বৃহৎ পরিসরে মানুষের পাশে দাড়িয়ে সেবা করে যেতে চাই। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর যে প্রতিশ্রুতি চেয়ারম্যান ফেরদৌস দিয়েছিলেন সেই ধারাবাহিকতায় ১৭ জানুয়ারি মঙ্গলবার ষাটনল ইউনিয়নের আওতাধীন রঙ্গুখার কান্দীর হতদরিদ্র কাসেম বেপারীর পরিবারের কাছে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদানের সময় উপস্থিত ছিলেন, ২ নং ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলাম ভুলু খান। ইঞ্জিঃ রোকনুজ্জামান, ষাটনল ইউপি পরিষদের প্যানেল চেয়ারম্যান বোরহান উদ্দিন প্রধান, সাবেক মেম্বার আব্দুল মালেক মুফতি, জেলে প্রতিনিধি মোঃ ইমান আলী, আব্দুল ছাত্তার, কাওসার আলম বাবু, মোঃ সোহরাব, মোহাম্মদ আলী, আনিছ, মোঃ রাজিব খান প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!