শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আন্তর্জাতিক আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিবেন বাংলাদেশের দুই আথলেট

স্পোর্টস ডেস্ক / ১৩০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩, ৪:০২ অপরাহ্ণ

আগামী ০৭ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া ভিয়েতনামে আলট্রা ট্রেইল ম্যারাথন রেস প্রতিযোগীতায় বাংলাদেশ থেকে অংশ নিতে যাচ্ছেন ক্রীড়া দল আর্থ টাচড স্টেপস এর দুই অ্যাথলেট আর এ ইহসান ও ইমামুর রহমান।
বাংলাদেশ থেকে প্রথম দুই অ্যাথলেট এই আন্তর্জাতিক আলট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিতে যাচ্ছেন। প্রতিবছর ভিয়েতনামের রাজধানী হ্যানয় থেকে ১৯০ কিমি. দূরে অস্থিত মক চাওতে অনুষ্ঠিত হয়ে থাকে এই আলট্রা ম্যারথন আসর। ১০, ২১, ৪২, এবং ৭০ কিলোমিটার নিয়ে মোট ৪ টি ক্যাটাগরিতে এই প্রতিযোগীতার আয়োজন হয়ে থাকে। প্রতিবছরের ন্যায় এবারো ৩৫ টি দেশের অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে । বাংলাদেশের এই দুই অ্যাথলেট ৭০ কিলোমিটার আল্ট্রা চ্যালেঞ্জে অংশ নিবেন। ম্যারাথন রেস বিশ্বের একটি জনপ্রিয় স্পোর্টস, ২১.০৯৫ কি.মি দৌড়কে বলা হয় হাফ ম্যারাথন, ৪২.১৯৫ দৌড়কে বলা হয় ফুল ম্যারাথন। এবং ৫০ কি.মি থেকে শুরু হয় আল্ট্রা ম্যারাথন। আট্রা ট্রেইল ম্যারাথন একটি কঠিন খেলা, যেখানে অংশ নেওয়া অ্যাথলেটদের উঁচুনিচু পাহাড় এবং নানান অমসতল পথ বেঁধে দেওয়া একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পুর্ণ করতে হয়। এই অংশগ্রহণ প্রসঙ্গে আলট্রা ম্যারাথন রানার ইহসান জানান, তিনি এর আগে বিশ্বের বিভিন্ন দেশে আন্তর্জাতিক ম্যারাথন রেইস প্রতিযোগীতায় অংশ নিলেও এই প্রথম কোন আন্তর্জাতিক আলট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছেন তারা।

ইমামুর রহমান বলেন, আমরা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ম্যারাথনে নিজেদের চেষ্টায় অংশ নিয়ে বাংলাদেশকে বিশ্ব অ্যাথলেটিকস অঙ্গনে তুলে ধরার চেষ্টা করে যাচ্ছি। তিনি আরো বলেন- বিভিন্ন দেশে অংশগ্রহনের পাশাপাশি আমাদের উদ্দেশ্য বাংলাদেশের পতাকা বহণ করা এবং এর পাশাপাশি বিশ্ব শান্তি প্রতিষ্ঠা এবং শিক্ষা নিয়ে আরও কাজ করে যেতে চাই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!