রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
না ফেরার দেশে চলেগেলেন দাকোপের বাজুয়ার অয়ন মন্ডল ঠাকুরগাঁওয়ে ‘এসএসসি ৯৫’ ব্যাচের আহবায়ক কমিটি গঠন রংপুরের ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার আর নেই চট্টগ্রামে সাংবাদিকদের বিরুদ্ধে সাবেক ভূমিমন্ত্রীর ভাইয়ের মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন ইঞ্জি. এ বি এম পলাশ শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক হওয়ায় তার পিতাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়নি আওয়ামীলীগ সরকার নিজের বলার মত গল্প ফাউন্ডেশন নান্দাইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ছাগলনাইয়া পূজা কমিটির সাথে মতবিনিময় করেন বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন  কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, দুর্ভোগে মানুষজন রাজারহাটে যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ কর্মসূচি পালিত ধর্ম যার যার উৎসব সবার- পটুয়াখালী জেলা এসপি মোঃ জাহিদ হোসেন মীরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন, সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ রাজশাহীর এয়ারপোর্ট থানায় জামাতে ইসলামের যুব বিভাগের মাদক বিরোধী সমাবেশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য ‘ মীর সরফত আলী সপু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুলিয়ারচরে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন- দৈনিক বাংলার অধিকার

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি  / ১৪১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২, ৮:০৬ অপরাহ্ণ

 

কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে মহান বিজয় দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপনের সূচনা করেন কুলিয়ারচর থানা পুলিশ।

এ ছাড়া সূযোর্দয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বে-সরকারি ভবন সমূহে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮ টার দিকে উপজেলা প্রশাসন, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, থানা পুলিশ, প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুলিয়ারচর সরকারি কলেজ, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে পৌর শহরের শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পুস্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর সভার সাবেক মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, সহকারি কমিশনার (ভূমি) সিমন সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, জেলা পরিষদের সদস্য মো. আবদুস সাত্তার মাষ্টার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এনামুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ও ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লায়ন মশিউর আহমেদ, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আদনান আখতার,থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা, ওসি (তদন্ত) মোহাম্মদ লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. আলী আকবর খান সহ সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ।

সকাল ৮টা ২০ মি. সময় কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, সকাল সাড়ে ১০টার দিকে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও মোনাজাত করা হয়। সকাল সাড়ে ৮ টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন, শিশু কিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়।

বেলা পৌনে ১১ টার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথি ভৈরব-কুলিয়ারচর আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন এর উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠান, সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া অনুষ্ঠান, বাদ যোহর বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে জাতীর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনার ব্যবস্থাসহ হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়। আড়াইটার দিকে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযোদ্ধা সম্মিলিত একাদশ বনাম কুলিয়ারচর পৌরসভা ও সুধীজন সম্মিলিত একাদশ এর প্রীতি ফুটবল ম্যাচ ও বিকাল সাড়ে ৩টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাত ৮টার দিকে থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে বিশেষ আতশবাজির ব্যবস্থা করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!