সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সংযুক্ত আরব আমিরাতে লেডিস ক্লাবের উদ্যোগে পিঠা উৎসব-দৈনিক বাংলার অধিকার

সাগর দেবনাথ, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিঃ / ১৪৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২০ নভেম্বর, ২০২২, ৯:৫৬ অপরাহ্ণ

প্রবাসে কর্মব্যস্ততাযর মাঝেও অনেক সময় দেশীর সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরার তেমন একটা সুযোগ না থাকলে ও বাঙালি সংস্কৃতিক তুলে ধরার চেষ্টা করেন প্রবাসিরা।

তারপরেও ব্যস্ত জীবনে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে জানান দিতে পিঠা উৎসব সহ বিভিন্ন অনুষ্ঠান করা হয় এই প্রবাসে। তেমনি ভাবে গতকাল  শনিবার ( ১৯ নভেম্বর) দুবাই মুশরিফ পার্কে বাংলাদেশ লেডিস ক্লাব ইউএই এর উদ্যোগে গ্রাম বাংলার ঐতিহ্য পিঠা উৎসবের আয়োজন করা হয়েছ।

এ যেন এক মিলনমেলার আয়োজন, ষোলআনা বাঙালির প্রতিচ্ছবি মিলন মেলার দৃশ্য ।

হরেক রকম পিঠার চমৎকার আয়োজন ও পরিবেশন নজর কাড়ে পার্কে আসা আরবীসহ ভিনদেশী দর্শণার্থীদের। মেলায় বিভিন্ন প্রদেশ থেকে স্বপরিবা সহ অসংখ্য নারী উপস্থিত হন।

পিঠা আয়োজনে ছিল চিতাই পিঠা, ভাঁপা পিঠা, সেমাই পিঠা, পাকান পিঠা, রসে ভিজা পিঠা, সুজি পিঠা,নকশি পিঠা,পাটিসাপটা, তেলের পিঠা, দুধ চিতই পিঠা,পায়েসসহ ৩০ প্রকার পিঠা নিয়ে এই উৎসবের আয়োজন করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন ইউএই লেডিস ক্লাবের এডমিন লিজা হোসেন,মডারেটর নিশাত জাহান চৌধুরী নিশু, গ্রুপ এক্সপার্ট তাকিয়া সুলতানা, গ্রুপ এক্সপার্ট লিমা আক্তার, গ্রুপ এক্সপার্ট নাজমা সুলতানা, গ্রুপ এক্সপার্ট সাথী আলী, গ্রুপ এক্সপার্ট ঈশিকা মাজহার, গ্রুপ এক্সপার্ট শারমিন রাখি, গ্রুপ এক্সপার্ট  নওরিন আহমেদ, গ্রুপ এক্সপার্ট মোহসেনা সুলতানা তানিয়া সহ ক্লাবের সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত ক্নাবের অ্যাডমিন, মডারেটর,গ্রুপ এক্সপার্ট ও সদস্যবৃন্দ বিভিন্ন রকমের পিঠা পসরা সাজিয়ে আগত অতিথিদেরকে আপ্যায়ন করান। বনভোজন ও পিঠা উৎসব অত্যন্ত মনোমুগ্ধকর  হয়েছে। পিঠা উৎসব ও খেলাধুলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
পিঠে অনুরাগীদের প্রত্যাশা সব সময় যেন এই ধরনের আয়োজকরা আয়োজন করে থাকেন। প্রবাসে উজ্জ্বল প্রতিশ্রুতি যেন ভেসে ওঠে সকল প্রবাসীর মনে আনন্দ উল্লাসে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!