সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাকিস্তানে বুলেটপ্রুফ গাড়ি চীনের কর্মীদের-দৈনিক বাংলার অধিকার

Online Dec news / ১৪৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৬ নভেম্বর, ২০২২, ৫:০৯ অপরাহ্ণ

পাকিস্তানে কর্মরত নিজ নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বেড়েছে চীনের। এর পরিপ্রেক্ষিতেই দেশটিতে অবস্থান করা চীন নাগরিকদের বুলেটপ্রুফ গাড়ি দেওয়ার ঘোষণা দিয়েছে চীন, মূলত চীন ও পাকিস্তান অর্থনৈতিক করিডর (সিপিইসি) প্রকল্পের যৌথ সহযোগিতামূলক কমিটি। এএনআই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, মূলত সিপিইসির প্রকল্পে কর্মরত চীনের নাগরিকদের নিয়ে নিজেদের উদ্বেগের কথা জানায় চীন। এই অর্থনৈতিক করিডরটি আরব সাগরে অবস্থিত পাকিস্তানের ওয়াদার বন্দরকে চীনের স্বায়ত্তশাসিত জিনজিয়াং প্রদেশের কাসগারের সঙ্গে যুক্ত করা হবে।

দৈনিক বাংলার অধিকার এর নিউজ পেতে Google click

পাকিস্তানে চলমান ৬০ বিলিয়ন ডলারের এ প্রকল্পটি চীনের বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভের (বিআরআই) অংশ
পাকিস্তানে চলমান ৬০ বিলিয়ন ডলারের এ প্রকল্পটি চীনের বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভের (বিআরআই) অংশ
পাকিস্তানে চলমান ৬০ বিলিয়ন ডলারের এ প্রকল্পটি চীনের বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভের (বিআরআই) অংশ। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের স্বপ্নের প্রকল্প এটি। কিন্তু প্রকল্পে কর্মরত চীনের নাগরিকদের নিরাপত্তার বিষয়টি প্রকল্পগুলো নির্বিঘ্নে চালাতে বাধা সৃষ্টি করছে।


পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সিপিইসি প্রকল্পের যৌথ সহযোগিতামূলক কমিটির (জেসিসি) বৈঠকে আইন ও শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও তদন্তকারী সংস্থার সক্ষমতা বাড়াতে কাজ করতে একমত হয়েছে দুই পক্ষ।

সিপিইসি প্রকল্পের যৌথ সহযোগিতামূলক কমিটির (জেসিসি) বৈঠক
সিপিইসি প্রকল্পের যৌথ সহযোগিতামূলক কমিটির (জেসিসি) বৈঠক
বৈঠক শেষে জানানো হয়, প্রকল্পে কর্মরত চীনের সব নাগরিকের বাইরে চলাচলের ক্ষেত্রে বুলেটপ্রুফ গাড়ি ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে গত সপ্তাহে সিপিইসি প্রকল্পে কর্মরত নাগরিকদের নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগের কথা জানান চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের কাছে তিনি চীনের নাগরিকদের জন্য নির্ভরযোগ্য ও নিরাপদ কর্ম পরিবেশ তৈরির আহ্বান জানান।

চীনের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বুলেট প্রুফ গাড়ির ব্যবস্থা করেছে পাকিস্তান
চীনের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বুলেট প্রুফ গাড়ির ব্যবস্থা করেছে পাকিস্তান
মূলত চীন সরকারের উদ্বেগের বিষয়টি মাথায় রেখেই চীনের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বুলেট প্রুফ গাড়ির ব্যবস্থা করেছে পাকিস্তান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!