শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে সরকার বাজার বাসষ্ট‍্যান্ড বিক্ষোভ-দৈনিক বাংলার অধিকার

মোঃ এমদাদ সুমন এহসান,মৌলভীবাজার,প্রতিনিধি / ৩৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২, ৪:৪০ অপরাহ্ণ

ভারতের নূপুর শর্মা ও নাভিল জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ ( সাল্লাইহি ওয়া সাল্লাম) ও তার সহধর্মিণী আয়েশা (রাঃ) সম্পর্কে কটুক ও বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে সরকার বাজার বাসষ্ট‍্যান্ড মিছিল ও সমাবেশ করেছে। মিছিলের আয়োজন লতিফয়া খানকা শরীফ সরকার বাজার বাসষ্ট‍্যান্ড জামে মসজিদ,

বৃহস্পতিবার ( ১৬ জুন) বাদ জোহর নামাজের পর সরকার বাজার বসষ্ট‍্যান্ড জামে মসজিদ, মৌলভীবাজার সদর সরকার বাজার চত্বরে তৌহিদী জনতা ও সাধারণ মুসুল্লিরা বিভিন্ন রকমের লেখা সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে খন্ড খন্ড মিছিল সহকারে জড়ো হতে থাকে। পরে কয়েক হাজার মুসুল্লি একত্রিত হয়ে একটি বিক্ষোভ মিছিল মৌলভীবাজার সড়ক প্রদক্ষিন করে মিছিলটি সরকার বাজার এসে শেষ হয়। পরে সেখানে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হযরত মাওলানা মুফতী মুহিবুর রহমান সাদকী যুক্তিবাদী। এর সভাপতিত্ব হযরত মাওলানা হাফিজ, আব্দুল হান্নান কারী,ইলিয়াস আলী, সুলেমান মিয়া, শাহে আহমেদ খালেদ, মোঃ মোশাহিদ আলী, ফারুক তালুকদার, সঞ্চানলায় শাহ মহসিন মেম্বার সমাবেশে বক্তব্য সহ প্রমুখ।

বক্তারা বক্তব্যে বলেন, রাসূলুল্লাহ ( সাঃ) এর কটুক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন.। ভারতে ক্ষমতাসীন দলের নূপুর শর্মা ও নাভিল জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলমানদের অবমাননা করে কথা বলে আসছে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

পৃথিবীর সকল মুসলমানদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে।বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং প্রতিবাদ করে। এছাড়াও বক্তারা আরও বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক।

মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি।

আমরা তাদের হুশিয়ার করে দিতে চাই, রাসূলুল্লাহ (সাঃ) এর শানে কেউ আঘাত দিয়ে কথা বললে আমরা চুপ করে ঘরে বসে থাকবো না। সমাবেশস্হলে ও আশপাশ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সজাগ দৃষ্টি ছিলো চোখে পড়ার মত। পরে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি ইউনিটের নেতা জিন্দালের পুষপোলিকা দাহ করা হয়।

সম্প্রতি ভারতীয় এক টকশোতে মহানবী হযরত মুহাম্মদ (সাল্লাইহি ওয়া সাল্লাম) ও তার সহধর্মিণী আয়েশা (রাঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে বিশ্বব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!