শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মাট উপজেলা গড়তে জনগণ আমাকে ভোট দিবে : অধ্যক্ষ নাদিয়া নূর (তনু) জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণ পিপাসুদের উন্মাদনা সীতাকুণ্ডে সাত বছরের শিশু ধর্ষণের ঘটনায় মামলার আসামী গ্রেপ্তার নবীনগরে হয়রানির আরেক নাম ইউএনওর সিএ কামরুল ৬১ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্প প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পবায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ–দৈনিক বাংলার অধিকার

মোঃ জাবির হোসেন কোর্ট প্রতিনিধি / ১৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৯ মে, ২০২২, ৯:৫৩ অপরাহ্ণ

রাজশাহীর পবা উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল ও শিক্ষাবৃত্তি’র টাকা বিতরণ করা হয়েছে। রোববার (২৯ মে) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের হাতে বাই সাইকেলের চাবি ও নগদ অর্থ তুলে দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লসমী চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো ইয়াসিন আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও মো. ওয়াজেদ আলী খাঁন।
এসময় উপস্থিত শিক্ষার্থীরা বাইসাইকেল ও শিক্ষাবৃত্তির টাকা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।
সাইকেল পেয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীরা বলেন, বাবার আর্থিক অবস্থা বুঝে সাইকেল নিয়ে স্কুলে যাওয়ার ইচ্ছটা বিসর্জন দিয়েছিলাম। প্রধানমন্ত্রী দেওয়া সাইকেল পেয়ে আমার সেই ইচ্ছে পুরণ হলো। আমি সাইকেল নিয়ে স্কুলে যাব। এ আনন্দ আপনাদের বলে বোঝাতে পারব না।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় পবা উপজেলার শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
উক্ত প্রকল্পের আওতায় ১০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল এবং বিভিন্ন শ্রেণিতে অধ্যায়নরত ৪৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীর মাঝে ৩ লাখ ২৪ হাজার টাকার শিক্ষাবৃত্তি বৃত্তি তুলে দেয়া হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!