মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুকুটিয়ায় খানা খন্দে  রাস্তার বেহালদশা ভোগান্তি চরমে

ফরহাদ হোসেন জনি,মুন্সীগঞ্জ প্রতিনিধি / ১৯১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৫ মে, ২০২২, ৬:১৭ অপরাহ্ণ

কুকুটিয়ায় খানা খন্দে  রাস্তার বেহালদশা ভোগান্তি চরমে
 শ্রীনগর উপজেলার একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন কুকুটিয়া। লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নের নওপাড়া বাজার থেকে এই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সিন্দুরদি, খোদাইবাড়ী হয়ে ইউনিয়নের সীমান্ত ঘেঁষে লৌহজংয়ের কনকসার ইউনিয়নের নাগেরহাট পর্যন্ত প্রায় ৪ কিঃ মিঃ রাস্তার বেহাল দশার কারনে  চরম ভোগান্তিতে পড়েছে দুই উপজেলার তিন ইউনিয়নের বাসিন্দারা।
জানা জায় দীর্ঘদিন পূর্বে রাস্তাটি ইটের সলিং করা হলেও মাহিন্দ্র ও ড্রাম ট্রাক যোগে মালামাল আনা নেয়া করায় রাস্তায় দুই পাশ দেবে  গিয়ে মাঝখানে উচু,নিচু হয়ে খানাখন্দে পরিনত এবং রাস্তার মাঝখান থেকে থেকে ইট উঠে গিয়ে গর্তের সৃষ্টি হওয়ায় একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কোন যানবাহনতো চলাচল দুরের কথা পায়ে হেঁটে চলাচল দুস্কর হয়ে পড়েছে।
ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সিন্দুরদি,দত্তগাঁও, ভাটপাড়া,রানা, খোদাইবাড়ী, মুসলিমপাড়া, ৮নং ওয়ার্ডের পাঁচলদিয়া, ৬নং ওয়ার্ডের ঝাপুটিয়া,বনগাঁও, লৌহজংয়ের বৌলতলী ইউনিয়নের বৌলতলী, দক্ষিন চারিপাড়া,কনকসার ইউনিয়নের নাগেরহাট সহ কয়েকটি গ্রামের ১৪/২৫ হাজার মানুষ এ রাস্তা দিয়ে যাতায়াত করে। অনেক মানুষের জীবিকা নির্ভর করে এ রাস্তার উপর।জোগাজোগ ব্যাবস্থা ভালো না থাকায় এসব এলাকার কৃষি ফসল চাষাবাদ ও আনা নেয়ায় ভোগান্তি চরমে। 
কিন্তু বর্তমানে  রাস্তার এ বেহাল দশায় উপজেলা ও জেলা শহরে সাথে সড়কপথে যোগাযোগ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
সিন্দুরদি গ্রামের স্থানীয় বাসিন্দা জিতে রায় বলেন, কয়েকদিন আগে রাতের বেলায় আমার স্ট্রোক হয়েছিল। রাস্তার এমন বেহালদশার কারনে অটোর ঝাকিতে আমার দম বন্ধ হয়ে গিয়েছিল। এর দুইদিন পর দত্তগাঁও গ্রামের বাদলের স্ট্রোক হয়েছিল তারই আমার মত অবস্থা হয়েছিল।  
ভাটপাড়া গ্রামের অটো চালক লিটন বলেন, এই রাস্তায় দিয়ে আর গাড়ি চালানো সম্ভব না।অন্য কাজ খুজে করতে  হবে।
স্থানীয় বাসিন্দা ও ৭নং ওয়ার্ড ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, আপনাকে কি বলবো বলার কোন ভাষা আমার নেই,অবহেলিত জনপদে পরিনত হয়েছে রাস্তার কারনে,
  কোন নারী এক/দুই মাসের মাতৃগর্ভ নিয়ে এরাস্তা দিয়ে চলাচলা করলে তার রাস্তায় ডেলিভারী হবে। শুধু এই রাস্তার কারনে এলাকার নারীরা গর্ভকালীন সময় তার পিত্রালয়ে গিয়ে বসবাস করে। যানবাহনতো দুরের কথা পায়ে হেঁটেও এই রাস্তা দিয়ে চলাচল দুস্কর হয়ে পড়েছে। আর এই ইউনিয়নের সব জায়গায় পাকা রাস্তা আছে একমাত্র আমার ওয়ার্ডে কোন পাকা রাস্তা নেই। 
 এ ব্যাপারে কুকুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়্যারমান বাবুল হোসেন বাবু বলেন, এই রাস্তা আর নাগরভাগ গ্রামের রাস্তার আইডি নাম্বার সহ আমি এমপি মহোদয়কে বলেছি যেন রাস্তা দুটো দ্রুত সংস্কার করে দেন।
এ বিষয়ে শ্রীনগর উপজেলা প্রকৌশলী মোঃ রাজিউল্লাহ বলেন, আমাদেরতো অনেক রাস্তা। আমি রাস্তা না দেখা পর্যন্ত কিছু বলতে পারবো না। রাস্তাটি আমাদের আইডি ভুক্ত কিনা দেখে ব্যবস্থা নিচ্ছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!