রবিবার, ১২ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বৈশাখী টিভির মিউজিক্যাল শো-তে ফারিহা পাঁচবিবিতে কড়িয়া মাদ্রাসা দাখিল পরীক্ষায় এবারও জেলার শীর্ষে পাঁচবিবিতে পুত্রবধুর হাতে শাশুড়ি নিহত, পুত্রবধু আটক বকশীগঞ্জে রাতের আঁধারে পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে! অধিকার পৌর ৮ নং ওয়ার্ডে ঘোড়া মার্কার গনসংযোগ ও পথসভা জনগণের কল্যাণে কাজ করতে আপনাদের সহযোগিতা চাই ………অ্যাড. হুমায়ুন কবির সুমন আমিরাতে জাতীয় হিন্দু মহাজোট আহ্বায়ক কমিটির উদ্যোগে শুভ মহারাম নবমী উদযাপন দোকান বিক্রির লোভ দেখিয়ে হাতিয়ে নিচ্ছে অর্থ এসএসসি-সমমান পরীক্ষার ফল ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা বেড়েছে ঐতিহ্য হারাচ্ছে নবীনগর সরকারি কলেজ। সাংবাদিক খালেদ পেলেন শেরেবাংলা পদক ভুয়া কাগজ দিয়ে প্রবাসীর দোকান ঘর দখল নেওয়ার চেষ্টার অভিযোগ গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিরামপুর দিনাজপুর-ঢাকা মহাসড়কে ফুট ওভারব্রিজের অভাবে শিক্ষার্থী ও পথচারিদের পারাপারে চরম দুর্ভোগ-দৈনিক বাংলার অধিকার

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ / ২৬৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ৭:৩৭ অপরাহ্ণ

দিনাজপুর-ঢাকা মহাসড়কে ফুট ওভারব্রিজের অভাবে শিক্ষার্থী ও পথচারিদের পারাপারে প্রতিদিন চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

দিনাজপুর-ঢাকা মহাসড়কটি বিরামপুর উপজেলা সদরে ব্যস্ততম সড়ক। এর ওপর দিয়ে অহরহ যানবাহন চলতে থাকে। দূরপাল্লার বাস, ট্রাকসহ বিভিন্ন ভারী যানবাহন চলাচল করে। মহাসড়কে নেই ফুটপাত, রোড ডিভাইডার। নেই জেব্রা ক্রসিং। এ অবস্থায় পথচারীদের জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে হয়। জীবনকে বিপদাপন্ন করে মহাসড়কে আড়াআড়িভাবে পাড়ি দিতে হয়। বিশেষত কোমলমতি শিক্ষার্থীদের জন্য সড়ক পার হয়ে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া অত্যন্ত সংকটের। সরেজমিনে গিয়ে দেখা যায়, কিছু সময় পর পর হাত উঁচিয়ে গাড়ি থামিয়ে শিক্ষার্থী ও পথচারীরা রাস্তা পার হচ্ছে। প্রায়ই সৃষ্টি হয় অনাকাঙ্ক্ষিত যান ও মানব জটলা। গাড়ি না থামলে দৌড়ে রাস্তা পার হচ্ছেন অনেকেই। মহাসড়কে কলেজ বাজার বটতলা মোড় থেকে ঢাকা মোড় পর্যন্ত দু’পাশে রয়েছে অনেক শিক্ষা প্রতিষ্ঠান। এগুলোর মধ্যে সড়কের একদিকে রয়েছে আদর্শ হাইস্কুল, আইডিয়াল স্কুল, ভোকেশনাল ইনস্টিটিউট, কেজি ও প্রাইমারি স্কুল। অন্যদিকে রয়েছে কলেজিয়েট স্কুল, প্রাইমারি স্কুল, হাইস্কুল, আমানুল্লাহ হাইস্কুল ও প্রাইমারি স্কুল। এসব প্রতিষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী।

পথচারী এবং ছাত্র-ছাত্রীদের নিরাপদে মহাসড়ক ক্রসিংয়ের জন্য কলেজ বাজার ও ঢাকা মোড় এলাকায় ফুট ওভারব্রিজের দাবি দীর্ঘদিনের। ‍দুর্ভোগ লাঘবে কর্তৃপক্ষ এ ব্যাপারে জরুরি ভিত্তিতে উদ্যোগ নেবে বলে আশা করছেন এলাকাবাসী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!