মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
শারজাহে প্রবাসী শিল্পী সংগঠনের বর্ষপূর্তি উৎসব সোনাগাজী উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় স্মার্ট কৃষি প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল খুলনার দাকোপের কৈলাশগজ্ঞ ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সংযুক্ত আরব আমিরাতের নতুন মহামান্য রাষ্ট্রপতি হলেন শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান শনিবার দেশটির সুপ্রিম কাউন্সিল এ ঘোষনা দেয়-দৈনিক বাংলার অধিকার

নিজস্ব প্রতিবেদক / ৩৯৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৫ মে, ২০২২, ১২:১৯ পূর্বাহ্ণ

৬২ বছর বয়সী এই নেতা শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের স্থলাভিষিক্ত হবেন,যিনি ১৩ মে ৭৩ বছর বয়সে মারা যান। শেখ মোহাম্মদ, ২০০৪ সালে নভেম্বর থেকে আবুধাবির ক্রাউন প্রিন্স হিসাবে দায়িত্ব পালন করে আসছিলে,তিনি হবেন আবুধাবির ১৭তম শাসকও। রাষ্ট্রপতি নির্বাচনের জন্য শনিবার ফেডারেল সুপ্রিম কাউন্সিল আহ্বান করেছে,যিনি পুনরায় নির্বাচনের জন্য যোগ্য হওয়ার আগে পাঁচ বছরের মেয়াদে দায়িত্ব পালন করবেন।ফেডারেল সুপ্রিম কাউন্সিলের সদস্যদের মধ্য থেকে নতুন রাষ্ট্রপতি নির্বাচন করা হয়।

শেখ মোহাম্মদ জানুয়ারী ২০০৫ সাল থেকে সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার হিসাবেও দায়িত্ব পালন করেছেন।তিনি কৌশলগত পরিকল্পনা, প্রশিক্ষণ, সাংগঠনিক কাঠামো এবং প্রতিরক্ষা সক্ষমতা প্রচারের ক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য পরিচিত।

তার নেতৃত্বে,সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনী একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসাবে আবির্ভূত হয়েছে যা আন্তর্জাতিক সামরিক সংস্থাগুলির দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত।

শনিবার সকালে পোস্ট করা প্রয়াত শেখ খলিফা বিন জায়েদের প্রতি আবেগঘন শ্রদ্ধা জানানো একটি কবিতায়, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম উত্তরাধিকারীর প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একসময় মিলিত হয়েছেন।

“আল্লাহ, মোহাম্মদ বিন জায়েদ, কে ধৈর্য দান করুন এবং তার পথকে আলোকিত করুন কারণ তিনি [শেখ খলিফা]-এর উত্তরাধিকারের একজন সত্যিকারের বাহক।”


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!