রবিবার, ১২ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
এসএসসি-সমমান পরীক্ষার ফল ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা বেড়েছে ঐতিহ্য হারাচ্ছে নবীনগর সরকারি কলেজ। সাংবাদিক খালেদ পেলেন শেরেবাংলা পদক ভুয়া কাগজ দিয়ে প্রবাসীর দোকান ঘর দখল নেওয়ার চেষ্টার অভিযোগ গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মৃত্যুর ৯ মাস পর ফিরে আসা গুজব,পুলিশ হেফাজতে বৃদ্ধা-দৈনিক বাংলার অধিকার

গাজীপুর জেলা প্রতিনিধি / ১৫৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ মে, ২০২২, ১০:০৫ পূর্বাহ্ণ

এবার গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানীপাড়ার ৯৫ বছর বয়সী বাছিরন বেগম মারা যাওয়ার ৯ মাস পর ফিরে আসার গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

গত বুধবার ১১ মে ওই বৃদ্ধাকে দেখতে মৃত বাছিরনের মেয়ে মাজেদা বেগমের বাড়িতে লোকজনের ভিড় জমে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ৯ মাস পরে ফিরে আসা কথিত ওই বৃদ্ধাকে থানায় নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে মাজেদা বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন, বৃদ্ধাকে দেখতে আমার মৃত মায়ের মতো মনে হয়েছে। তাই লোকজন আমার বাড়িতে নিয়ে এসেছে। কিন্তু তিনি আমার মা নন।

মাজেদার বড় ভাই গেদা মিয়া বলেন, আমার মা দৈঘ্য ৯ মাস আগে মারা যান। তার জানাজা পড়ানো হয়। তারপর গাইবান্ধা গোরস্থানে দাফন হয়েছে। আজ শুনি আমার মা ফিরে এসেছেন। ওই নারীর চেহারা আমার মায়ের চেহারার সঙ্গে মিল আছে। এ জন্য লোকজন ওই নারীকে আমার বোনের বাড়িতে নিয়ে যায়। আসলে তিনি আমার মা না।

স্থানীয়রা জানান, ৯ মাস আগে ডেভিড কোম্পানীপাড়ার বাছিরন বেগম খাট থেকে পড়ে মারা যান। আত্মীয়স্বজন ও এলাকাবাসী তাকে যথারীতি দাফনও করেন। হঠাৎ আজ সকালে ছোট মেয়ে মাজেদা বেগমের বাড়ি-সংলগ্ন গাইবান্ধা রেলস্টেশনে আসেন। তার চেহারা ও আচরণ মৃত বাছিরনের মতো হওয়ায় লোকজন বাছিরনের মেয়ে মাজেদা বেগমের বাড়িতে নিয়ে যায়। এরপরই শুরু হয় শহরজুড়ে ব্যাপক আলোচনা।

এ ব্যাপারে স্থানীয় শফিকুল ইসলাম রুবেলসহ একাধিক ব্যক্তি জানান, ৯ মাস আগে আম’রা মাজেদা ও গেদার মা বাছিরন বেওয়াকে কবরস্থ করেছি। তার ফিরে আসার প্রশ্নই ওঠে না। এর পেছনে কোনো রহস্য রয়েছে।গাইবান্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ডেভিড কোম্পানীপাড়ার বাসিন্দা আলমগীর কবির বাদল বলেন, যে মানুষকে কবর দেওয়া হয়েছে, তার ফিরে আসা অবাস্তব। এটা তার ছেলে-মেয়ের কোনো অসৎ উদ্দেশ্যের কারসাজি হতে পারে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মাসুদুর রহমান সাংবাদিকদের জানান, আনুমানিক ৬০ কি ৬৫ বছরের ওই নারী খুলনা জেলা থেকে গাইবান্ধায় এসেছেন বলে জানিয়েছেন। তিনি বেশ দুর্বল। বেশিক্ষণ কথা বলতে পারেন না। তার নাম পদ্ম বলে জানিয়েছেন তিনি। রেলওয়ে স্টেশন-সংলগ্ন বাড়ির মাজেদা বেগম তাকে তার মায়ের মতো দেখতে মনে হলে কাছে গিয়ে মা ডাকেন। এরপর বেশ কিছু সময় কথাবার্তা বলে তাকে বাড়িতে নিয়ে যান।

তিনি আরও বলেন, কথিত বাছিরনকে থানায় নিয়ে আসা হয়েছে। তার সঠিক পরিচয় জানা গেলে তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে। এটি নিন্তান্তই গুজব। গুজবে কান না দিয়ে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!