রবিবার, ১২ মে ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাংবাদিক খালেদ পেলেন শেরেবাংলা পদক ভুয়া কাগজ দিয়ে প্রবাসীর দোকান ঘর দখল নেওয়ার চেষ্টার অভিযোগ গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

৫৯ হাজার টন ভোজ্যতেল নিয়ে চট্টগ্রাম বন্দরে পাঁচ জাহাজ-দৈনিক বাংলার অধিকার

৫৯ হাজার টন ভোজ্যতেল নিয়ে চট্টগ্রাম বন্দরে পাঁচ জাহাজ-দৈনিক বাংলার অধিকার / ২১৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৬ মে, ২০২২, ১০:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ৫৯ হাজার ৪৪ টন পাম ও সয়াবিন তেল নিয়ে পৌঁছেছে ৫টি জাহাজ। ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত এসব তেল চট্টগ্রাম বন্দর এসে পৌঁছে।

শুক্রবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক।

তিনি বলেন, ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত চট্টগ্রাম বন্দরে ইন্দোনেশিয়া ও আর্জেন্টিনা থেকে পাঁচটি জাহাজ ৫৯ হাজার ৪৪ টন ভোজ্যতেল নিয়ে চট্টগ্রামে বন্দরে এসেছে। এরমধ্যে ওরিয়েন্ট চ্যালেঞ্জের খালাস শেষ হয়েছে৷ আর বাকি চারটি জাহাজের তেল খালাস প্রক্রিয়া চলছে।

বন্দর সূত্রে জানা গেছে, ২১ হাজার টন তেল নিয়ে ওরিয়েন্ট চ্যালেঞ্জ, ৭ হাজার টন নিয়ে এনএস স্টিলা, ৭ হাজার ৭৯৯ টন নিয়ে এমটি প্রাইড ও ১১ হাজার ২৪৫ টন নিয়ে সানজিন জাহাজ, ১২ হাজার টন পাম তেল নিয়ে এমটি সুমাত্রা বন্দরে এসেছে। ওরিয়েন্ট চ্যালেঞ্জ ও এনএস স্টেলা নামে দুটি জাহাজে আর্জেন্টিনা থেকে অপরিশোধিত সয়াবিন তেল আনা হয়েছে।

এমিটি প্রাইড, এমটি সানজিন ও এমটি সুমাত্রা নামে তিনটি জাহাজ ইন্দোনেশিয়া থেকে অপরিশোধিত পাম তেল নিয়ে এসেছে বলে জানা গেছে।

এস আলম গ্রুপ, সিটি গ্রুপ ও টিকে গ্রুপসহ কয়েকটি গ্রুপ এসব পাম ও সয়াবিন তেল আমদানি করেছে বলে জানা গেছে।

টিকে গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মোহাম্মদী ট্রেডিংয়ের অপারেশন ম্যানেজার (শিপিং) আরিফ জানান, ১২ হাজার টন পাম তেল নিয়ে জাহাজটি ইন্দোনেশিয়া থেকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এসেছে। টি কে গ্রুপের জন্যই এ তেল আনা হয়েছে। জাহাজটি আজ দুপুর ২টার দিকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছায়। আজই জাহাজ থেকে তেল খালাস প্রক্রিয়া শুরু হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!