সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঠাকুরগাঁওয়ে ৫ টকায় ঈদ বাজার পেয়ে খুশি ৭ শতাধিক মানুষ-দৈনিক বাংলার অধিকার

মাজেদুর রহমান,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ / ১৫২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৩ মে, ২০২২, ১:৪৬ পূর্বাহ্ণ

৫ টাকায় ৭ শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে ঈদ বাজার বিতরণ করেছে ঠাকুরগাঁওয়ে অন্যতম সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন সহায় (জুলুম বস্তি)। এতে চরম আনন্দিত ও খুশি হয়েছেন উপকারভোগীরা।

রোববার ( ০১ মে) দুপুরে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে (বড়) ঈদ বাজার বিতরণ করেন সহায় (জুলুম বস্তি)।

তৃতীয় বারের মতো এবার ৭০০ পরিবারকে ৫৫০টাকার ঈদ বাজারের প্যাকেজ দেওয়া হয় শুধু মাত্র ৫ টাকায়। এতে সেমাই, চিনি, পোলাউর চাল, তেল, ডাল, পিয়াজ ও একটি করে মুরগি দেওয়া হয়।

এসময় সহায় সংগঠনের সভাপতি সুজন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান দরিদ্রদের হাতে এসব ঈদ বাজার তুলে দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর রিজিয়ন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক জ্যোতি প্রসাদ ঘোষ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক ও চিকিৎসক ডা: সুভেন্দু কুমার দেবনাথ, সহায় সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগরসহ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ ও সদস্যরা।

৫ টাকায় ঈদ বাজার পেয়ে নিশ্চিন্তপুরের বাসিন্দা নুরজাহান (৬০) বলেন, ‘বয়সের কারণে ও একটি হাত ভেঙ্গে যাওয়ার কারণে আমি ঠিকমতো কাজ করতে পারিনা। ৫ টাকা দিয়ে ঈদের এসব বাজার পেয়ে খুব ভালো লাগছে। ঈদের দিন চারটা ভালোমতো খেতে পারব।,

জগন্নাথপুর কালিতলা গ্রামের দিনমজুর আনোয়ার হোসেন ঈদ বাজার পেয়ে বলেন, এই সংগঠনটি একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছে আল্লাহ তাদের ভালো করুক।

হাজীপাড়ার মোমেনা আক্তার মনি নামে এক গৃহবধূ বলেন, ৫ টাকায় সেমাই, চিনি, চাল,ডাল মুরগি সহ অনেক কিছু পেয়েছি। এসব ঈদের দিন ভাল করে রান্না করে খেতে পারব। এতে খুব খুশি হয়েছি। আমাদের গরিবদের জন্য খুব ভালো হয়েছে।

মুন্সিরহাট থেকে আসা সুমন জানান, বর্তমানে সবকিছুর দাম বেশি। তাই খেটে খাওয়া মানুষগুলো ঠিকমতো খাদ্য কিনতে পারে না। সহায় যে উদ্যোগ গ্রহণ করেছে এটি খুবই ভালো। এজন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

সহায় সংগঠনের সভাপতি সুজন খান জানান, ঈদ উপলক্ষে এবার দিয়ে তৃতীয় বর্ষে আমরা অসহায় দরিদ্র ও যারা চেয়ে খেতে পারে না তেমন ৭০০ জনকে খুঁজে বের করে ৫ টাকায় ঈদ বাজার প্রদান করেছি।

সহায় সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর বলেন, এমন মানবিক কাজে অংশগ্রহণ করতে পেরে মনের ভিতরে প্রশান্তি ও স্বস্তি অনুভব হয়। সমাজের বিত্তবানরা যদি এমন কাজে এগিয়ে আসেন তাহলে আগামীতে আরো বেশি মানুষকে এভাবে সহায়তা করতে পারব আমার।

এছাড়াও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান বলেন, সহায় এর এমন আয়োজন আসলেই প্রশংসনীয়। তাই আমি সহায়’র সকলকে ধন্যবাদ জানাই। আর এমন আয়োজনে থাকতে পেরে জেলা প্রশাসনও সম্মানিত বোধ করছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!