শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রক্তের বন্ধন সমাজ কল্যাণ পরিষদ সংগঠনের নতুন কমিটি গঠন-দৈনিক বাংলার অধিকার

মৌমিতা দত্ত, চুনারুঘাট প্রতিনিধি, সিলেট হবিগঞ্জঃ / ৩১৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪৪ অপরাহ্ণ

রক্তের বন্ধন সমাজ কল্যাণ পরিষদ’ হবিগঞ্জ জেলার জনপ্রিয় বিদ্যাপীঠ হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ২০০৭ ব্যাচ কর্তৃক পরিচালিত এক ধরণের স্বেচ্ছাসেবী সংগঠন। এ সংগঠনটির প্রতিষ্ঠা হয় ২০১৯ সালের ১লা জানুয়ারি, অস্থায়ী কার্যালয় হবিগঞ্জের নজির মার্কেট (২য় তলা)। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি মোঃ ইফতেখার তালুকদার তারেক এবং সাধারণ সম্পাদক শেখ শামস্ সানান।
২০১৯ সালের ১৪ই এপ্রিল পহেলা বৈশাখে হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজ প্রাঙ্গণে বিনামূল্যে ৩০০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করে আত্মপ্রাকাশ করে এ সংগঠনটি। করোনাকালীন সময়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে শহরজুড়ে লিফলেট ও বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও লকডাউনকালীন সময় তারা বিপর্যস্ত গরীব অসহায় মানুষদের জন্য নিজেদের অর্থায়নে দুই দফায় প্রায় দুই শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে। সংগঠনের ডাক্তারদের সমন্বয়ে বিনামূল্যে অনলাইন জরুরি চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করা হয় এবং হবিগঞ্জে অক্সিজেন সংকট নিরসনে উদ্যোগ গ্রহণ করে। গত দুই বছরে হবিগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চলে শীতার্থ মানুষদের মাঝে সংগঠনের নিজস্ব অর্থায়নে দুই শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হয়।
এছাড়াও বিভিন্ন জাতীয় দিবস পালন এবং সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে এ সংগঠনটি।
২০২১ সালের ৩১ ডিসেম্বর নির্বাচনের মাধ্যমে সংগঠন এর নতুন কার্যকরী কমিটি-২০২২ এর সভাপতি হিসেবে নির্বাচিত হন ডাঃ রাজীব দাস, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মুহিত চৌধুরী এবং কোষাধ্যক্ষ তানজিল বিন তাহির। এরপর এ ৩ জন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। গত ২০ জানুয়ারি নতুন কার্যকরী কমিটির অনুমোদন দেন নির্বাচিত কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। কমিটির সভাপতি সংগঠনের কার্যক্রম এ ধারাবাহিকতায় অব্যহত থাকবে বলে আশা ব্যক্ত করেন।

তথ্যসূত্রঃ ডাঃ রাজীব দাস(সভাপতি, রক্তের বন্ধন সমাজ কল্যাণ পরিষদ)


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!