শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উদয়ন ছাত্র ও সমাজকল্যাণ সংঘের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত-দৈনিক বাংলার অধিকার

আরাফাত হোসাইন মিলাদ বিশেষ প্রতিনিধিঃ / ১২৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪১ অপরাহ্ণ

 

উদয়ন ছাত্র ও সমাজ কল্যাণ সংঘের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ শনিবার রাজারগাঁও পশ্চিম বাজার উদয়ন ছাত্র ও সমাজ কল্যাণ সংঘের গণ পাঠাগরে নানা কর্মসূচি পালন করে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উদয়ন ছাত্র ও সমাজ কল্যাণ সংঘের গণ পাঠাগরে কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাছিব ইসলাম শান্ত ,পারভেজ হোসেন,শাহরিয়ার মামুন,শরীফ হোসেন জাকারিয়া,জাহিদ,মোঃ নাছিম,মিঠুন চন্দ্র, মোঃ মাহমুদুল্লাহ ,হাশিম বাকাউল,মোঃ ইসমাইল হোসেন সিরাজী,মোঃ ইয়াছিন মোল্লা,মোঃ জাকির হোসেন বেপারী ।

উপস্থিত আলোচনায় বক্তারা বলেন , সামাজিক সংগঠন হলো একি সমাজ সংস্কৃতির কিছু মানুষের মধ্যে সৌহার্দ ও সম্প্রীতি বাড়ানোর এক মিলনস্থল। যেখানে একি সমাজের কিছু মানুষের মধ্যে তৈরী হয় একটি পরিবার। একটি অঞ্চল হয়ে যায় একটি ঘরের ছাদ। একি ছাদে থেকে সবার সাথে সবার ভাব আদান প্রদানের মধ্যদিয়ে কিছু সামাজিক দায়িত্ব পালনের জন্য অংগীকারবদ্ধ হওয়া। একি অঞ্চলের মানুষগুলোকে একি সুতায় বেধে একে অপরকে সুখে দু:খে প্রয়োজনে অপ্রয়োজনে পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।

সমাজের অবহেলিত মানুষগগুলোকে সঠিক রাস্তা দেখানোই সামাজিক সংগঠনের প্রথম কাজ। একতাবদ্ধ হয়ে সমাজের কিছু অসংগতি নিয়ে কাজ করা। একটি অঞ্চলের শিক্ষা স্বাস্থ্য স্যানিটেশন নিয়ে কাজ করা, সচেতন করা। মানুষের পাশে থেকে মানুষের দু:খ দুর্দশা সুবিধা অসুবিধা সরকারের নজরে এনে কাজ করতে এগিয়ে যাওয়া। নিজের ইতিহাস ঐতিহ্য সবার সামনে উপস্থাপন করা, শিক্ষার হার বাড়াতে, কর্মসংস্থান গড়তে, জনশক্তি তৈরী করতে, জনসংযোগ তৈরী করতে একতাবদ্ধ হওয়া এবং সবাই মিলে কাজ করে এগিয়ে নিয়ে যাওয়া এবং ক্ষেত্র বিশেষ সরকারের নজরে এনে সরকারের কাছ থেকে কাজ করিয়ে নেওয়া। সমাজের ছাত্রসমাজকে শিক্ষায় উদ্বুদ্ধ করতে শিক্ষাবৃত্তির ব্যবস্থা করা, গরীব মেধাবী মানুষগুলোকে কাজে লাগানো। নিজের সম্পদগুলো সঠিক কাজে লাগানোর পরামর্শ প্রদান করা, মাদকমুক্ত সমাজ গঠনে জনসচেতনতা তৈরী করা ইত্যাদি ইত্যাদি।

প্রয়োজন দক্ষ সংগঠক। প্রয়োজন একতা। প্রয়োজন জনসংযোগ। প্রয়োজন ভালো মানসিকতার। যত বেশি সংগঠন হবে তত বেশি জনসংযোগ বাড়বে। এই দৃঢ় প্রত্যাশা নিয়ে আমি সব সময় কাজ করি ।

 

পরিচালনা করেন, সংগঠনের সাধারণ সম্পাদক, শাখাওয়াত হোসেন অতিফস

ভাপতিত্ব করেন , সংগঠনের সভাপতি জাহিদুল ইসলাম ইমরানআ

লোচনা সভা শেষে মিলাদ দোয়া মাহফিল ও কেক কাটা হয়।

 

http://www.facebook.com/arafathossainmilad


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!