শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুর এসএসসি ও সমমান-২০০০ব্যাচের আনন্দভ্রমন সম্পন্ন-দৈনিক বাংলার অধিকার

মোঃ ইমান হোসেন, চাঁদপুর ব্যাুরো প্রধানঃ / ৭২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩০ অপরাহ্ণ

“বন্ধুত্ব থাকুক অটুট” এই স্লোগাণে চাঁদপুর জেলায় সংগঠিত হয়েছিল চাঁদপুর জেলা এসএসসি ও সমমান-২০০০ব্যাচের প্লাটফর্মটি। এই প্লাটফর্মটি ২০২১ সালের ২৭ফেব্রুয়ারি কয়েকজন ক্ষুদে বন্ধুদের উদ্যোগে জীবন-জীবীকার তাগিদে এদিক-ওদিক চলে যাওয়া বা হারিয়ে যাওয়া বন্ধুদের খুঁজে বের একত্রিত করা বা মিলিত হওয়ার জন্য সৃষ্টি হয়েছিল। বর্তমানে এসএসসি ২০০০ ব্যাচের প্লাটফর্মে ৭শতাধিক সদস্য রয়েছে।

৪ ফেব্রুয়ারি’২২খ্রিঃ চাঁদপুর জেলা এসএসসি ও সমমান-২০০০ব্যাচের উদ্যোগে মেঘনার তীরবর্তী এলাকা মিনি কক্সবাজার নামে খ্যাত স্থানে আনন্দ ভ্রমণ করা হয়। আনন্দ ভ্রমণে অংশগ্রহণ করেন চাঁদপুর জেলা এসএসসি ও সমমান-২০০০ব্যাচের চাঁদপুর সদর উপজেলাসহ জেলার অন্যান্য উপজেলা থেকে আগত প্রায় অর্ধশতাধিক বন্ধুরা। আনন্দ ভ্রমণের ট্রলারটি সকাল সাড়ে ১০টা শহরের বড় স্টেশন মোলহেড এলাকা থেকে মিনি কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। মিনি কক্সবাজারে গিয়ে ভ্রমন পিপাসু বন্ধুরা মজামাস্তিতে মেতে উঠে সবাই। এসময় ১১জনের ২টি টিম ফুটবল খেলায় অংশগ্রহণ করে। ফুটবল খেলায় একটি দল ৩-০গোলে তার বিপরীত দলকে হারায়। খেলা শেষে সব বন্ধুরা মেতে উঠে তাদের পছন্দের লোকেশনে ছবি তোলায়। এরপর দুপুর ১২:৪৫ মিনিটে মিনি কক্সবাজার থেকে পবিত্র জুম্মার নামাজ আদায়ের জন্য চাঁদপুরের উদ্দেশ্যে রওনা হয়। নামাজ শেষে চলে আসে জেলা শিল্পকলা একাডেমী ভবনে। সেখানে দুপুরের খাবার শেষে পুনরায় একটু বিনোদনের জন্য বন্ধুদের মাঝে খালী গলায় গান গেয়ে শোনান কয়েকজন ক্ষুদে শিল্পী বন্ধু। এরপর চাঁদপুর জেলা এসএসসি ও সমমান-২০০০ ব্যাচের ১ম বর্ষপূর্তি উদযাপন ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোকপাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য; বেশকিছু দিন আগে এই প্লাটফর্মের ব্যাণারে বাবুরহাট হাইস্কুলের এসএসসি-২০০০ব্যাচের বন্ধুদের উদ্যোগে শহরতলীর ফাইভস্টার পার্কে বনভোজন আয়োজন করা হয়েছিল। ওই সময় প্রায় শতাধিক বন্ধুসহ তাদের পরিবারের লোকজনের অংশগ্রহণে শহরতলীর ফাইভস্টার পার্কে কনসার্ট, র্যাফেল ড্রসহ ব্যাপক অনুষ্ঠান অত্যন্ত সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছিল যা চাঁদপুরের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সরাসরি সম্প্রচার করা হয়েছিল।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!