শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুড়িগ্রাম জেলার ইউনিয়ন পরিশোধ নির্বাচনের ফলাফল-দৈনিক বাংলার অধিকার

হামিদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি / ২০৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ৫:৪০ অপরাহ্ণ

কুড়িগ্রামের তিন উপজেলায় ২১ ইউনিয়নে ২১৯ টি কেন্দ্রে চতুর্থ ধাপের ইউপি নির্বাচন ২৬ ডিসেম্বর রবিবার অনুষ্ঠিত হয়। কয়েকটি কেন্দ্রে জাল ভোট, ব্যালট ছিনতাই সহ কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ইউপি নির্বাচন। জাতীয় পার্টি লাঙ্গলের দুর্গ বলে খ্যাত উত্তরের জেলা কুড়িগ্রামে ফলাফল ঘোষিত ১৬ টিতে লাঙ্গল প্রতীক নিয়ে মাত্র দু’জন নির্বাচিত হয়েছেন। এবার নৌকা, বিএনপি’র স্বতন্ত্র ও অন্যান্য স্বতন্ত্র প্রার্থীদের জয়জয়কার অবস্থা চোখে পড়ার মতো। তুলনামূলকভাবে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থীর জায়গাগুলোতে স্থান করে নিয়েছে আওয়ামী লীগ, বিএনপি থেকে দাঁড়ানো স্বতন্ত্র ও অন্যান্য স্বতন্ত্র প্রার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত উলিপুর উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে ৯টি, রাজারহাট উপজেলায় ৭টির মধ্যে ৬টি ও নাগেশ্বরী উপজেলায় ১টির ফলাফল বে-সরকারীভাবে ঘোষণা করা হয়েছে। ফলাফল ঘোষিত ১৬ ইউনিয়নে নৌকা ৮, লাঙ্গল ১ ও স্বতন্ত্র ৭ জন বিজয়ী হয়েছে।

কুড়িগ্রামের উলিপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়নের ফলাফল বে-সরকারিভাবে ঘোষণা করা হয়েছে। ৩টিতে নৌকা, ১টিতে লাঙ্গল, ৬টিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। ১৩৭ টি কেন্দ্রের মধ্যে ভোটগ্রহণ স্থগিত হওয়া কেন্দ্রগুলো হচ্ছে দূর্গাপুর ইউনিয়নের ৪টি, তবকপুর ইউনিয়নের ১টি, বুড়াবুড়ী ইউনিয়নের ১টি‌, সাহেবের আলগা ১টি । নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ব্যালট ছিনতাই ও গুটিকয়েক বিচ্ছিন্ন ঘটনার কারণে ৪টি ইউনিয়নের ৭টি কেন্দ্রের ভোটের ফলাফল স্থগিত করা হয়েছে।বুড়াবুড়ী ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মো. শাহিন মিয়া এবং দুর্গাপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা আহসান হাবিবও এসব তথ্য নিশ্চিত করেছেন । এই ৪টি ইউনিয়নের ফলাফল এখনও জানা যায়নি।রোববার সকাল থেকে ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে প্রায় প্রতিটি কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে ।
উলিপুর উপজেলায় হাতিয়া ও দলদলিয়া ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী যথাক্রমে মোঃ শায়খুল ইসলাম (নয়া) ও লিয়াকত আলী, বেগমগঞ্জ ও পান্ডুল ইউনিয়নে লাঙ্গল প্রতীক নিয়ে বিজয়ী মোঃ বাবলু মিয়া ও মোঃ আমিনুল ইসলাম।
স্বতন্ত্র হিসেবে বজরা, ধামশ্রেনী, ধরনীবাড়ী, গুনাইগাছ ও থেতরাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে যথাক্রমে মোঃ আব্দুল কাইয়ুম সরদার , মোঃ রফিকুল ইসলাম, মোঃ এরশাদুল হক, মোখলেছুর রহমান ও‌ মোঃ আতাউর রহমান কে বে-সরকারী ভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় ৭টি ইউনিয়নে নৌকা ৪, ও স্বতন্ত্র প্রার্থী ২টিতে জয়লাভ করেছে। অবশিষ্ট বিদ্যানন্দ ইউনিয়নে দুই প্রার্থীর ভোট সমান হওয়ায় ফলাফল স্থগিত করে পরবর্তীতে পুনরায় নতুন করে তফসিল ঘোষণা করে ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছে রাজারহাট উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনীম। নৌকার প্রার্থী মোঃ তাজুল ইসলাম ও অপর প্রার্থী মোঃ আলমগীর হোসেন মটর সাইকেল মার্কায় “৫১৬৬” সমান ভোট পেয়ে ড্র করেছেন।

৬ ইউনিয়নে বিজয়ী চেয়ারম্যান প্রার্থীরা হলেন-
মোঃ আব্দুল কুদ্দুস প্রামানিক (মোটরসাইকেল ), অধ্যাপক সাদেকুল হক নুরু (নৌকা), মোঃ এনামুল হক (নৌকা), মোঃ আব্দুস ছালাম (নৌকা) আহসানুল কবির আদিল (ঘোড়া) ও মোঃ আব্দুল মালেক পাটোয়ারী ( নৌকা )

অন্যদিকে নাগেশ্বরী উপজেলায় নেওয়াশী ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে মাহফুজার রহমান মুকুল ৫৩৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন । তৃতীয় ধাপের নির্বাচনে প্রতীক বরাদ্দের দিনই এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী এন্তাজ আলীর মৃত্যুতে স্থগিত হওয়া নির্বাচন ৪র্থ ধাপে অনুষ্ঠিত হয়। নিহত এন্তাজ আলীর স্ত্রী আনারস প্রতীকে নির্বাচন করে তৃতীয় অবস্থানে রয়েছেন।

উল্লেখ্য চতুর্থ ধাপের নির্বাচনে কুড়িগ্রাম জেলার তিনটি উপজেলায় মোট ২১ টি ইউনিয়নে ২৬ ডিসেম্বর রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৬ টি ইউনিয়নের ফল ঘোষণা করা হলেও বাকী ৫ টি ইউনিয়নে নির্বাচন স্থগিত রয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!