শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বর্ণিল আয়োজনে কুড়িগ্রামে বিজয় দিবস পালিত-দৈনিক বাংলার অধিকার

হামিদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি / ৪৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১, ১০:০৩ অপরাহ্ণ

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তীতে নানা আয়োজনের মধ্য দিয়ে কুড়িগ্রামে পালিত হল ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস।

৯ মাসের রক্তক্ষয়ী এই যুদ্ধে অসংখ্য মানুষের রক্ত ও মা-বোনের সম্ভ্রম হারানোর বিনিময়ে অর্জিত স্বাধীনতার বিজয় দিবস সারাদেশের মতো কুড়িগ্রামে ও বর্ণিল আয়োজনে পালিত হয়।

কর্মসূচির মধ্যে ছিল প্রত্যুষে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপন এর শুভ সূচনা, এরপর বীর শহীদদের স্মৃতিস্তম্ভ পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ভিডিপি, বিএনসিসি, রোভার স্কাউট, গার্লস গাইড, রেডক্রিসেন্ট, মুকুল ফৌজ, কচি কাঁচার আসর সহ অন্যান্য সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ কুচকাওয়াজ শারীরিক কসরত প্রদর্শন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, হাডুডু, ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং প্রায়ত সকল বীর মুক্তিযোদ্ধার পরিবার গণের সংবর্ধনা, হেলথ ক্যাম্পেইন, ও পুরস্কার বিতরণ।

দুপুরে জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ মন্দির গির্জা প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে দোয়া-মোনাজাত/ প্রার্থনা শেষে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এরপর দুপুরে মহিলাদের জন্য ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিকেলে কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করানো হয়।

দিনব্যাপী জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা পরিষদ, স্থানীয় বিভিন্ন সংগঠনের আয়োজনে পালিত এসব কর্মসূচি ও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলী এমপি , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, ও স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের দলীয় অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।
এদিকে নিজ নিজ অবস্থান থেকে বিজয় দিবসের কর্মসূচি পালন করে কুড়িগ্রাম জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টি ও অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!