শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কৃষি প্রণোদনাতেও জালিয়াতি ৫ জনের নামে একই স্বাক্ষর

মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি / ৬৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১১:১৫ পূর্বাহ্ণ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় ১ ডিসেম্বর বুধবার বিকেল চারটার দিকে কৃষকদের মাঝে প্রণোদনা দেয়া বীজ ও সার এর জন্য ৫ জন কৃষকের নামের পাশে একজনের স্বাক্ষর করার অভিযোগ উঠেছে।
বাংলাদেশ সরকারের কৃষিতে উন্নয়নের লক্ষ্যমাত্রা নিশ্চিত করতে সারাদেশে কৃষকদের মাঝে প্রণোদনা দেয়ার উদ্যোগের অংশ হিসেবে সার ও বীজ এর আয়োজন করা হয়।
তারই ধারাবাহিকতায় ভুরুঙ্গামারী উপজেলার দশটি ইউনিয়নের কৃষকদের আটটি ফসলি বীজ, সার সহ মোট পাঁচ হাজার দুইশত পঞ্চাশ জন সুফলভোগী কৃষকের মধ্যে বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস।
এ সময় গমের বীজ ও সার বিতরণ কালে একজনের নামে একটি বরাদ্দ দেয়ার কথা থাকলেও ৫ ব্যক্তির নামের পাশে একই ব্যক্তির স্বাক্ষর নিতে দেখা যায় ওমর ফারুক নামের ঐ উপ-সহকারী কৃষি কর্মকর্তার। ।
সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তা কেন এটা করলেন, এমন প্রশ্নের জবাবে উপজেলা কৃষি অফিসার মো: আসাদুজ্জামান বলেন, আমি ব্যক্তিগত ভাবে সরকারের কৃষিতে সাফল্যের একজন ছোট অংশীদার হিসেবে সবসময় সততার সাথে কাজ করতে পছন্দ করি। সংশ্লিষ্ট কৃষি কর্মকর্তা ওমর ফারুক এটা করে থাকলে তাকে শোকজ করা হবে।
যদি কোন কর্মকর্তা একই ব্যক্তির তিনবার স্বাক্ষর নেন তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!