রবিবার, ১২ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাগরে মাছ ধরতে গিয়ে চকরিয়ার দুই ফিশিং বোট হামলার শিকার, মাছ ও মালামাল লুট-দৈনিক বাংলার অধিকার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি: / ৫৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ৮:২১ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার দুই ফিশিং বোট কুতুবদিয়ার সাগরে হামলার শিকার হয়েছে। এমনকি গত ৯দিন ধরে কোন খোজও পাচ্ছেননা চকরিয়ার দুইটি ফিশিং বোটের। ফলে বোট মালিক ও মাঝিমাল্লাদের পরিবারে চলছে উদ্বেগ উৎকণ্ঠা। এঘটনায় চকরিয়া প্রেসক্লাবে ১৯নভেম্বর বিকাল ৩টায় সংবাদ সম্মেলন করেছেন দুই ফিশিং বোটের মালিক পক্ষ।

অভিযোগে ও প্রাপ্ত তথ্যে জানাগেছে, চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ডের নিজপানখালী এলাকার মরহুম মাষ্টার আলতাফ হোসেনের পুত্র চট্টগ্রামস্থ কক্সবাজার সামুদ্রিক মৎস্য আহরণকারী জাল বোট মালিক সমবায় সমিতি লি: উপদেষ্টা মোহাম্মদ সেলিম ও চকরিয়া পৌরসভা ৪নং ওয়ার্ডের সবুজবাগ এলাকার বর্তমান বাসিন্দা মরহুম আবুল হোসেনের পুত্র ও সমিতির সহসভাপতি আহমদ করিমের মালিকানাধীন এফ.বি তাফসীর হাসেম ও এফ.বি জান্নাতুল রাঈমা দুইটি ফিশিং বোট গত ১০ নভেম্বর’২১ইং সকাল ১০ ঘটিকায় সাগরে ইলিশ মাছ আহরণের জন্য ৪০জন মাঝিমাল্লা নিয়ে কুতুবদিয়া চ্যানেলের নজুবড় নাশি ঘাট এলাকা থেকে রওয়ানা হয়।
বোট মালিক মোহাম্মদ সেলিম ও আহমদ করিম অভিযোগ করে বলেন, তাদের ফিশিং বোট দুইটি সাগরে মাছ ধরতে যাওয়ার ৮দিন পর্যন্ত কি অবস্থায় রয়েছে কোন খবরা খবর পাননি। হঠাৎ করে ১৮নভেম্বর রাত ১১টায় সামাজিক যোগাযোগ মাধ্যমের সিটিজি ক্রাইম টিভি ডটকম নামে অনলাইন পেইজে ভিডিও বক্তব্যের মাধ্যমে জানতে পারেন কুতুবদিয়ার এফ.বি মায়ের দোয়া নামে ফিশিং বোটের মাঝি আবদুল মজিদ উল্লেখিত দুইটি ফিশিং বোটের মাঝি সর্বপরিচিত বদি মাঝি ও তার ভাই হোসেন মাঝির বিরুদ্ধে কথিত অভিযোগ এনেছেন। সাগরে মাছ ধরতে গিয়ে বোটের মধ্যে ধাক্কা-ধাক্কি কিংবা সাগরে জাল বসানো নিয়ে কথা কাটকাটি ও সামান্য বিরোধ হতেই পারে। কিন্তু সৎ উপার্জনে কাজ করা দুই মাঝিমাল্লা নিয়ে কুরুচিপূর্ণ আচরণ কিছুতেই সমীচিন নয়।
বর্তমানে বোট মালিক ও মাঝিমাল্লাদের পরিবার চরম উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে। তাই এবিষয়ে বোট মালিকরা তাদের সংগঠন চট্টগ্রামস্থ কক্সবাজার সামুদ্রিক মৎস্য আহরণকারী জাল বোট মালিক সমবায় সমিতি লি: রেজি: নং ১২৩২০ এর নেতৃবৃন্দের কাছে ও প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেছেন এবং আইনী সহায়তা কামনা করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!