সোমবার, ১৩ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
শারজাহে প্রবাসী শিল্পী সংগঠনের বর্ষপূর্তি উৎসব সোনাগাজী উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় স্মার্ট কৃষি প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল খুলনার দাকোপের কৈলাশগজ্ঞ ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

লতিবান আর্যমিত্র বৌদ্ধ বিহারে ১৭তম শুভ দানোত্তম কঠিন চীবর দান-দৈনিক বাংলার অধিকার

এস চাঙমা সত্যজিৎ খাগড়াছড়ি জেলা প্রতিনিধি / ১২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১, ১০:১২ পূর্বাহ্ণ

পার্বত্য চট্টগ্রামের প্রতি বছরের ন্যায় এ বছরও খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার “”সঙ্ঘ মৈত্রী বৌদ্ধ বিহার”” এ ১৬ তম মুভ দানোতম কঠিন চীবর দান ২০২১ ইং, ১৯ কার্তিক ১৪২৮ বঙ্ঘাব্দ, ২৫৬৫ বুব্ধাদ অনুঁঠিত হয়।

গত ০৪ নভেম্বর ২০২১খ্রিষ্টাব্দ বৃহস্পতিবার সকাল ০৯: ০০ টায় আর্যমিত্র বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান উদযাপন উপলক্ষে পূণ্যার্থীদের পক্ষ থেকে বুদ্ধ মূর্তি দান, সঙ্ঘ দান, অষ্টপরিস্কার দান, কল্পতরু দান, সহজ্র প্রদীপ দানসহ নানাবিধ দানীয় সামগ্রীর দানকার্য় সম্পাদন করা হয় । অনুত্তর পূণ্যক্ষেত্র ভিক্ষুসঙ্ঘের মধ্যমনি ছিলেন শ্রীমৎ সুমঙ্গল মহাথের।

শ্রীমৎ সুদর্শী স্থবির ভিক্ষু
সকল প্রকার সার্বিক তত্বাবধানের দায়িত্বে ছিলেন।।

শ্রীমৎ প্রজ্ঞা কীর্তি মহাথের পানছড়ি শান্তিপুর অরণ্য কুটিরেরর উপাধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞা কীর্তি মহাথের স্বদ্ধর্ম দেসনা প্রদান করেন । তিনি তার দেসনায় পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক বিষয়ে শিক্ষায় জ্ঞান করা, হস্ত শিল্প বিদ্যায় পারদর্শী পারদর্শী হওয়া ও জ্ঞান লাভ করা,, ধর্ম শিক্ষায় শিক্ষিত হয়ে জ্ঞান লাভ করা, সকল বিষয়ে শিক্ষায় শিক্ষিত হওয়া ও অর্থনৈতিক সচেতনতা এবং মিতব্যয়ী হওয়ার সৎ উপদেশ প্রদান করেন। শিক্ষায় সচেতনতা বৃদ্ধি, ধর্মীয় সচেতনতায় জ্ঞান লাভ করে শিক্ষায় শিক্ষিত হতে তিনি উপস্থিত পূণ্যার্থীদের প্রতি জোর আহবান জানান। তিনি কর্মকে প্রাধান্য দিয়ে বাস্তবতার নিরিখে পারিবারিক, সামাজিক, জাতিগত, দেশের দ্রুত উন্নয়ন সম্ভব বলে তিনি সকলকে আহবান জানান।
আরও ধর্ম দেসনা প্রদান করেন গিজ্জাকুট বিদর্শন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ শ্রীমৎ অশ্বজিত ভিক্ষু প্রমুখ।

বাংলাদেশ বুদ্ধিস্ট কল্যাণ ট্রাস্টের খাগড়াছড়ি জেলার ট্রাস্টি শ্রীমতি রূপনা চাকমা (ট্রাস্টি বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট), সফর সঙ্গীর মধ্যে বক্তব্য রাখেন শ্রীমতি বিজয়া খীসা।

ট্রাস্টির সফর সঙ্গী ছিলেন ট্রাস্টের সুপার ভাইজার দারুন বিকাশ ত্রিপুরা, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শ্রীমতি অন্তরা খীসা, দপ্তর সম্পাদক শ্রীমতি মিত্রা চাকমা, শ্রীমতি বিজয়া খীসা

শ্রদ্ধেয় শ্রীমৎ সুদর্শী স্থবির মহোদয়ের জন্মধাত্রী মাতা শ্রীমতি বৈশাখী চাকমাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেষান্তে কঠিন চীবর দান উদযাপন কমিটির সভাপতি বাবু বিপ্লব কার্বারীর স্বাগত বক্তব্য রাখেন এবং সাধারণ সম্পাদক সুমন জ্যোতি দেওয়ান সঞ্চালনার দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানের পঞ্চশীল ও দানীয় সামগ্রীর উৎসর্গের প্রার্থনা করেন শিক্ষক বাবু বিকাশ মনি চাকমা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!