মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
শারজাহে প্রবাসী শিল্পী সংগঠনের বর্ষপূর্তি উৎসব সোনাগাজী উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় স্মার্ট কৃষি প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল খুলনার দাকোপের কৈলাশগজ্ঞ ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আপনার সহযোগিতায় বাচঁতে পারে এক পা হারা পঙ্গু অসহায় বৃদ্ধ আব্দুল গনি-দৈনিক বাংলার অধিকার

মোঃ মাসুদ রানা, কচুয়া চাঁদপুর প্রতিনিধি- / ১৬৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১, ৮:২৮ অপরাহ্ণ

কচুয়া উপজেলার মাঝিগাছা গ্রামের মোল্লা বাড়ির বৃদ্ধ আব্দুল গনি মোল্লা ৬মাস আগেও সাধারন মানুষের মতো তিনি স্বাভাবিক ভাবে চলাফেরা ও জীবন যাপন করতেন। প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে পিপড়ায় কামড় দেয় বৃদ্ধ আব্দুল গনি মোল্লা (৭২) এর ডান পায়ে। পরবর্তীতে তার পরিবার স্থানীয় ভাবে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,কুমিল্লা মেডিকেল কলেজ ও ঢাকায় বেশকিছু স্থানে চিকিৎসা করান। এতেও কোনো সুফল হয়নি তার। অবশেষে চিকিৎসকের পরামর্শে আব্দুল গনি মোল্লার ডান পায়ের হাটু কেটে ফেলেন দায়িত্বরত চিকিৎসক।
ধার দেনা ও সহায় সম্পত্তি বিক্রি করে প্রায় দেড় থেকে ২লক্ষ টাকা ব্যয়ে চিকিৎসা শেষে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে পাঞ্জা লড়ছে এ বৃদ্ধার। অর্থের অভাবে বর্তমানে উন্নত চিকিৎসা করাতে পারছেন না তার অসহায় পরিবার। বর্তমানে এক পা কাটা অবস্থায় আব্দুল গনি নিজ বাড়িতে ভাঙ্গা কুড়ে ঘরে হাউ মাউ করে কাদছেন। তার কান্নায় আশে পাশের লোকজন ছুটে আসেন। তিনি সকলের সহযোগিতায় নিয়ে বাঁচতে চায়।
বৃদ্ধ আব্দুল গনি মোল্লার ছেলে শাহজাহান মোল্লা বলেন, আমি পেশায় একজন রাজমিস্ত্রী। বর্তমানে আমার বাবার জমিজমা ও অর্থ না থাকায় শেষ সম্বল দিয়ে বাবাকে চিকিৎসা করেছি। কিন্তু বর্তমানে অর্থ না থাকায় তাকে উন্নত চিকিৎসা করাতে পারছি না। বাবার উন্নত চিকিৎসার জন্য আরো অনেক অর্থের প্রয়োজন। তাই এলাকাবাসী ও দেশ-বিদেশের সকল ভাই বোনদের সহযোগিতা চাই।
স্থানীয় অধিবাসী নজরুল ইসলাম,মনু মোল্লা, আব্দুল মালেকসহ আরো অনেকে জানান, আব্দুল গনি মোল্লা সহায় সম্বলহীন একজন নিরীহ মানুষ। তারা বলেন, বৃদ্ধ আব্দুল গনির পায়ে পিপড়া কামড় দেয়ার ঘটনার উচিলায় আজ তার পা কেটে ফেলতে হয়েছে। বিষয়টি খুবই মর্মান্তিক। তিনি বর্তমানে পা কেটে ফেলায় খুবই কষ্টে জীবন যাপন করছে। তাকে বাচাঁতে সকলের সহযোগিতা প্রয়োজন। একজন পা হারা অসহায় পঙ্গু ব্যক্তি আব্দুল গনিকে বাচাঁতে স্বেচ্ছায় কেউ এগিয়ে আসতে চাইলে তার ছেলে শাহজাহান মোল্লার ০১৭০৬২৪৭৫২৯ বিকাশ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

কচুয়া: কচুয়ার মাঝিগাছা গ্রামে নিজ গৃহে শুয়ে থাকা পঙ্গু বৃদ্ধ আব্দুল গনি। ইনসেটে ফাইল ছবি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!