রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফরিদগঞ্জের ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের গুপ্টি গ্রামে কর্মকার বাড়িতে আগুন-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২০৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৫:০৯ অপরাহ্ণ

চাঁদপুরের ফরিদগঞ্জের ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের গুপ্টি গ্রামে কর্মকার বাড়িতে আগুন।
এতে বাড়ির পরিত্যক্ত দু’টি ঘর পূড়ে গেছে। মঙ্গলবার রাত আড়াইটার দিকে গুপ্টি বাজারের উত্তর পাশে পূর্ব কর্মকার বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ক্ষতিগ্রস্ত বীরেশ্বর কর্মকার দৈনিক বাংলার অধিকার কে বলেন- আমার ১টি চৌচালা বসতঘর ও রান্নাঘর আগুনে পুড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা। তবে সে ঘরে কেউই বসবাস করতোনা।

এবিষয়ে খোকন কর্মকার জানান আমরা সবাই চাঁদপুর শহরে থাকি। তবে রাত আড়াইটার দিকে আমাদের বীরেশ্বর কর্মকারের পরিত্যক্ত একটি বসত ঘরে কে বা কারা আগুন ধরিয়ে দিয়েছে জানিনা তবে কুমিল্লার ঘটনা কে কেন্দ্র করে কউ এ ঘঠনা ঘটাতে পারে।

তবে আমরা আশেপাশের সবাই চিৎকার-চেঁচামেচি শুরু করলে আশেপাশের লোকজন এগিয়ে আসে পরে সবাই মিলে পানি ছিটিয়ে আগুন নিভিয়ে ফেলি।
জানাযায় খবর পেয়ে পার্শ্ববর্তী রামগঞ্জ থেকে ফায়ার সার্ভিস কর্মীরা ছুটে আসেন।’

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়েছি। ঘটনাটি কে বা কারা করেছে খতিয়ে দেখা হচ্ছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

গত বুধবার সকালে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও পুলিশ সুপার মিলন মাহমুদসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পূর্ব গুপটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গনি পাটোয়ারী বলেন ‘ওই বাড়িতে কেউ থাকে না। আশেপাশে হিন্দু ও মুসলমানের আরও ঘর ছিল। সেগুলো ঠিক আছে। বিষয়টি খতিয়ে দেখতে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি ছাড়াও চাঁদপুর থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থলে ছুটে যান।’
এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে আমরা ছুটে এসেছি। অগ্নিকান্ডের এই ঘটনাটি খুবই দুঃখ জনক। আমরা এর রহস্য উন্মোচনে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ সময় পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ফরিদগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারসহ স্থানীয় আওয়ামীলীগ ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এলাকাটি পরিদর্শন করতে আসেন বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট চাঁদপুর জেলা শাখার সভাপতি শিবু চন্দ্র দাস ও তার টিম।
তিনি জানান এই আগুন জ্বালিয়ে কি লাভ হবে দেশের ক্ষতি ছাড়া কিছুই না, তিনি আরও জানান আমাদের আইন শৃঙ্খলা বাহিনী সজাগ আছেন, কউ আপরাধ করে পার পাবেন না, এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক এস ডি স্বপন।

এদিকে ঘটনার পর থেকেই গুপ্টির ওই বাড়ীর ১০টি হিন্দু পরিবারের মাঝে আতঙ্ক ও হতাশা লক্ষ্য করা গেছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!