রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মানুষের কষ্টহয় এমন কিছু করা হবেনা নিশ্চিত থাকুন- ফেনীর জেলা প্রশাসক -দৈনিক বাংলার অধিকার

নিজস্ব প্রতিনিধি :- / ৬৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৫:৩২ অপরাহ্ণ

ফেনীর জেলা প্রশাসক বরাবর স্থানীয় ভূমি মালিক ও ভূক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে সোনাগাজীর মুহুরী প্রকল্প সংলগ্ন থাক খোয়াজের লামছি মৌজা এলাকায় সরেজমিন পরিদর্শন করেছেন- ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান।

২০শে অক্টোবর বুধবার সকাল ১১টায় থাক খোয়াজের লামছি মৌজায় সোলার প্লাণ্টের ভূমি অধিগ্রহণের বিরুদ্ধে স্থানীয়দের লিখিত অভিযোগ ও মেজর (অবঃ) সোলেমান কর্তৃক সরকারী রাস্তায় অবৈধভাবে লোহার গেইট ও তারকাটার ঘেরা দেওয়ায় তাহা অপসারণের জন্য সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর ফেনী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন ও স্থানীয়দের সাথে কথা বলেন।

সরকারী মৎস্য খামার সংলগ্ন সরকারি রাস্তায় তারকাটা দিয়ে ঘেরা দেওয়ায় মেজর (অবঃ) সোলেমান কে তিরস্কার করেন ফেনীর জেলা প্রশাসক, তিনি দ্রুততম সময়ে অবৈধভাবে দেওয়া তারকাটার ঘেরা ও লোহার গেইট সরিয়ে নিতে বলেন। জেলা প্রশাসক এই বিষয়ে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কে যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশনা প্রদান করেন।

সোলার প্লাণ্টের জন্য জমি অধিগ্রহণ প্রসঙ্গে থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমির মালিকদের সাথে কথা বলেন জেলা প্রশাসক। তিনি বলেন এই জমির বিষয়ে হয়তো সরকারকে ভুল তথ্য দেওয়া হয়েছে। তিনি বিষয়টি সরকারের উচ্চ মহলে আলোচনা করবেন, প্রকল্প হবে অথবা বাতিল হবে এই বিষয়ে কোন সিদ্ধান্ত না দিলেও জেলা প্রশাসক বলেন মানুষের কষ্টহয় অথবা জনসাধারণের ক্ষতিসাধন হয় এমন কোন পদক্ষেপ নেওয়া হবেনা।

জেলা প্রশাসকের পরিদর্শনকালীন সময়ে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত, সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন সহ জেলা প্রশাসক কার্যালয় ও সোনাগাজী উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাগণ সহ স্থানীয় থাক খোয়াজের লামছির ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!