রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন ক্ষতিগ্রস্থ হচ্ছেন কৃষক -দৈনিক বাংলার অধিকার

কচুয়া প্রতিনিধি ॥ / ৯৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১, ৮:০৫ অপরাহ্ণ

কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে গত কয়েক মাসে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারিতে অবৈধ ড্রেজার মেশিনে বালু ব্যবসায়ীদের উৎপাত অনেকটা বন্ধ থাকলেও থেমে নেই ২নং পাথৈর ইউনিয়নে ড্রেজারে বালু উত্তোলন। পাথৈর ইউনিয়নের হাটমুড়া ও চেলাকান্দা এলাকায় রাস্তা থেকে বিলের মাঝ পথে সুকৌশলে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনে মহোৎসবে মেতেছে একটি মহল। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ওই বিশেষ মহলটি লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। প্রশাসন মাঝে মাঝে হানা দিলেও স্থানীয় একটি প্রভাবশালী মহলকে ম্যানেজ করে বিলের মাঝে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে যাচ্ছে।
সরেজমিনে জানা গেছে, হাটমুড়া গ্রাম সংলগ্ন বিলে একই গ্রামের আলমাছ মিয়া ৩০ শতাংশ জায়গা ক্রয় করে শুয়ারুল গ্রামের ড্রেজার ব্যবসায়ী কাচ্চা মিয়া ও আবু তাহেরের মাধ্যমে হাটুমড়া গ্রামে নাছির মেম্বার ও বারৈয়ারা গ্রামের গিয়াস উদ্দিন ও জাকির হোসেনসহ অন্যান্যদের বাড়ি ভরাট করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এমতাবস্থায় অবৈধ এ বালুর সিন্ডিকেট ব্যবসা বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে নিরীহ কৃষক ও এলাকাবাসী।
এব্যাপারে পাথৈর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. তাফাজ্জল হোসেন বলেন, আমার ইউনিয়নে সকল অবৈধ ড্রেজার মেশিন বন্ধ করতে ড্রেজার মালিকদের নোটিশ দেয়া হয়েছে। বন্ধ না করলে প্রশাসনের সহযোগিতায় অচিরেই তা উচ্ছেদ করা হবে।
কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ণ দাস শুভ বলেন, ড্রেজারে বালু উত্তোলন অবৈধ। আমরা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সময় অভিযান পরিচালনা করে জরিমানা ও তা বন্ধ করে দিচ্ছি এবং এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

ছবি: কচুয়ার হাটমুড়া গ্রামে নাছির মেম্বারের বাড়ি ভরাট করছেন অবৈধ বালু ব্যবসায়ী কাচ্চা মিয়া গংরা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!