শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নোয়াখালীতে নাবালিকা কন্যার বাল্যবিয়ে পিতার অর্থদণ্ড-দৈনিক বাংলার অধিকার

মোঃ ইকবাল মোরশেদ, লাকসাম প্রতিনিধি / ৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ১১:১৭ অপরাহ্ণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে নাবালিকা মেয়ের বাল্যবিয়ে বন্ধ করে দিয়ে পিতাকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার (২৭ আগস্ট) দুপুর ১ টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নে এ ঘটনা ঘটে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার চর ফকিরা ইউনিয়নের ওই ছাত্রীর সঙ্গে বসুরহাট পৌরসভার বাসিন্দা দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের (৩২) সাথে বিয়ের আয়োজন চলছিল। এমন খবরে উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।
পরে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১টার দিকে বরযাত্রী আসার আগেই বিয়ের আয়োজন বন্ধ করে দিয়ে কনের পিতাকে ১০ হাজার টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমাণ আদালত।
এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কোম্পানীগঞ্জ উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন কোম্পানীগঞ্জ থানার পুলিশ।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জিয়াউল হক মীর জানান, কনের পিতা তার মেয়ের বাল্যবিবাহ দিচ্ছেন বলে স্বীকার করেন। কনের পিতার কাছ থেকে ১০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে।
আর প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ের আয়োজন করবেন না বলে কনের বাবার কাছ থেকে মুচলেকাও আদায় করা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!