শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বরিশালে থমথমে অবস্থা-দৈনিক বাংলার অধিকার

বরিশাল প্রতিনিধি / ৭৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১, ৩:৩০ অপরাহ্ণ

বরিশালে এখনও থমতমে বিরাজমান চলছে।
এদিকে যে কোনো অ’প্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় অ’তিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে তাদের অবস্থান দেখা গেছে। গাড়িতে করে রাস্তায় রাস্তায় পু’লিশকে টহলও দিতে দেখা যায়।

বরিশাল জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নগরীতে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে গত বৃহস্পতিবার।
ইতোমধ্যে খুলনা থেকে ও রওনা হয়েছেন দিনের যে কোনো সময় ১০ প্লাটুন বিজিবি বরিশালে পৌঁছাবে। এ ছাড়া ও পুলিশ ও বিজিবির পাশাপাশি পিরোজপুর ও পটুয়াখালী থেকে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট’কেও আনা হয়েছে বলে জানিয়েছেন । পু’লিশের সঙ্গে বিজিবি তারাও মাঠে থাকবেন।

এদিকে বরিশালে উপজেলা নির্বাহী কর্মক’র্তার বাড়িতে হামলার ঘটনায় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে প্রশাসনের কর্মক’র্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েশন।
গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে দেওয়া এক বিবৃতিতে সংগঠনটির দাবি।
বিজ্ঞপ্তিতে সংগঠনটি বলছে, রাজনৈতিক দুর্বৃত্তদের আইনের মাধ্যমেই মোকাবিলা করা উচিৎ হবে।

এদিকে ইউএনওর বাসভবনে হা’ম’লার ঘটনায় দায়ের করা দুটি মামালাতেই প্রধান আসামি করা হয়েছে মেয়র সাদিক আবদুল্লাহকে।

একটি মামলার বাদী ইউএনও নিজেই, অপরটির বাদী পুলিশ।
নগরীর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, ইউএনওর বাসায় হামলার ঘটনায় নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকশ’ জনকে আসামি করে আলাদা দুটি মামলা দায়ের হয়েছে থা’নায়। এই মামলায় ইতোমধ্যে ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে ঘটনার বিষয়ে বরিশাল মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আফজালুল করীম বলেন, পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। দল এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।প্রসঙ্গত, বুধবার রাতে বরিশাল সদর ‍উপজেলা পরিষদ চত্বরে অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ‍উচ্ছেদ করতে অ’ভিযান চালান বরিশাল সিটি করপোরেশনের কর্মীরা। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদের অভিযান বন্ধ করে সকালে অভিযানে চালাতে বলেন।

কিন্তু সেটি না মেনে ইউএনওর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন সিটি করপোরেশন কর্মী এবং আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। একপর্যায়ে তারা ইউএনওর বাসভবনে হামলা চালান। এ সময় ইউএনওর নিরাপত্তায় আনসার সদস্যরা গু’লি চালালে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে পু’লিশের সঙ্গেও হামলাকারীদের সংঘর্ষ হয়।
এতে বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!