শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দীর্ঘ দিন পর হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু – দৈনিক বাংলার অধিকার

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি / ৮৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৬ আগস্ট, ২০২১, ১:২১ অপরাহ্ণ

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দীর্ঘ ৮ মাস পর ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। আমদানির খবরে হিলির খুচরা ও পাইকারি বাজারে কমতে শুরু করেছে মরিচের দাম। বর্তমানে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা।

শনিবার দুপুর ১২টার পর ভারত থেকে একটি ট্রাকে প্রায় ১৩ টন কাঁচামরিচ আমদানি হয়।

হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা জানান, দীর্ঘ দিন পর হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে; যার জন্য দাম কমতে শুরু করেছে। আমরা আড়তদারদের কাছ থেকে বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করেছি। এখন কম দামে কিনে কম দামে বিক্রি করছি। বর্তমানে হিলির খুচরা বাজারে ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচামরিচ।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, দেশের বাজারে কাঁচামরিচের দাম হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে। যার কারণে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা বেশি বেশি কাঁচামরিচ আমদানির জন্য এলসি দিয়েছেন। ইতোমধ্যে খুচরা ও পাইকারি বাজারে কাঁচামরিচের দাম কমতে শুরু করেছে। অল্প দিনের মধ্যেই দাম আরও কমবে বলে জানান তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!