শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কাঁচা রাস্তা পাকা করনের দাবীতে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ- দৈনিক বাংলার অধিকার

মোঃ ইমান হোসাইন,চাঁদপুর ব্যুরো প্রধান / ১২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৪ আগস্ট, ২০২১, ৮:৫৫ অপরাহ্ণ

চাঁদপুর জেলার কচুয়া উপজেলাধীন ১১নং গোহাট ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত লক্ষীপুর-কান্দিরপাড় রাস্তার লক্ষীপুর দঃ পাড়া হাফেজ শাহ হুজুর বাড়ী থেকে লক্ষীপুর প্রধানীয়া বাড়ীর পশ্চিম পাশের ব্রিজ পর্যন্ত কাঁচা রাস্তা পাকা করনের জন্য যথাযথ কর্তৃপক্ষের আন্তরিক দৃষ্টি আকর্ষণ করছিঃ—–

ক্ষমতাসীন আওয়ামী সরকারের সারাদেশব্যপি চলমান উন্নয়নের মাঝে এমন গুরুত্বপূর্ণ ও জনসমাগম মুখর একটি রাস্তার উপরোক্ত চিত্র সত্যিই বড় বেমানান।
এই রাস্তাদিয়ে প্রত্যহ কচুয়া উপজেলা ও পাশ্ববর্তী শাহারাস্তি উপজেলার আনুমানিক ১০০০ জন লোকজন চলাচল করে থাকেন।
একটু বৃষ্টি হলেই এই রাস্তাটি একেবারেই চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। আর বর্ষা মৌসুমে এই রাস্তা দিয়ে পায়ে হেটে যাওয়াও দুষ্কর হয়ে যায়।

এলাকার ভুক্তভোগী মানুষ দৈনিক বাংলার অধিকার কে জানান জনগনের চাহিদার তুলনায়  এই রাস্তার বেহাল দশা,এই কারনে ভারী যানবাহন দূরের কথা রিক্সা সাইকেল চালানোও অসম্ভব। এই এলাকার মানুষ তাদের অতিপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী প্রায় এক কিলোমিটার পথ পায়ে হেটে পাড়ি দিয়ে গন্তব্যে নিতে হয়।

আমরা এর প্রতিকার চাই,আমরা সবসময়ই  নিধারুন কষ্টের সম্মুখীন হই।স্কুল, কলেজের ছাত্র ছাত্রীরা জানান আমরা স্কুল, কলেজে যাওয়ার একমাত্র রাস্তা হওয়ার কারনে ছোট ছোট স্কুল পড়ুয়া ছেলেমেয়েরা সহ কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা এই রাস্তা দিয়ে স্কুল,কলেজে যেতে পারি না।আমরা অতি সহজেই রাস্তাটির উন্নয়নের জন্য শুভকামনা করছি।

তাছাড়া প্রায়শঃই বয়স্ক ব্যক্তিদের এই রাস্তা দিয়ে চলাচলের সময় বিভিন্ন দূর্ঘটনার স্বীকার হতে হয়।

বিভিন্ন সময় প্রায় জনপ্রতিনিধিগনই এই রাস্তা পাকাকরনের আশ্বাস দিলেও কেউই তাদের কথা রাখতে পারেননি।

দেশের বিভিন্ন জনসমাগমহীন রাস্তা পাকাকরন হলেও কেন জানি এই জনসমাগম মুখর রাস্তাটি পাকাকরণ থেকে বঞ্চিত হয়ে আছে।আর নিদারুণ কষ্ট ভোগ করতে হচ্ছে এ এলাকার প্রায় পাঁচ হাজারের ও অধিক জনগনকে।

এই রাস্তাটি পাকাকরণের জন্য বিভিন্ন সময় বিভিন্ন যোগাযোগ মাধ্যম সহ প্রিন্ট মিডিয়ার মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও এ পর্যন্ত কোন সূফল মেলেনি।

কচুয়া উপজেলার মাননীয় সাংসদ সহ যথাযথ কর্তৃপক্ষের নিকট লক্ষীপুর দঃ পাড়ার লোকজন সহ এই রাস্তায় চলাচলকারী জনগনের প্রানের দাবী যেকোনো মূল্যে অনতিবিলম্বে এই রাস্তাটি পাকাকরণের জন্য যথাযথ ব্যবস্থা নিন এবং এই এলাকা সহ এই রাস্তায় চলাচলকারী জনগনকে এই অমানবিক কষ্ট থেকে মুক্তি দিন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!