শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

হাজীগঞ্জ শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের সহযোগিতায় কোভিড-১৯ এর ত্রানসেবা বিতরন-দৈনিক বাংলার অধিকার

মোঃ ইমান হোসেন, চাঁদপুর ব্যুরো / ১৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ৪:৩২ অপরাহ্ণ

প্রয়াত পার্থ সারথি দেবনাথ (অনিক) এর পঞ্চম প্রয়াণ তাঁর স্মৃতিতে এই সেবা কার্যক্রমে প্রায় ২০০ জন অসহায়কে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। ত্রান কার্যক্রমটি পরিচালনা করেন। শ্রীশ্রী রামকৃষ্ণ সেবাশ্রম হাজিগঞ্জের মহারাজ স্বামী সেবায়ানন্দ এবং সেবাশ্রমের সাধারণ সম্পাদক নিহার রঞ্জন হালদার। সকল স্বাস্থ্যবিধি মেনেই ত্রান কার্যটি পরিচালিত হয়েছে।

আজ ২৯ জুলাই ২০২১। পার্থ সারথি দেবনাথ (অনিক) এর প্রয়াণ দিবস। বাংলাদেশের বৃহত্তম রাস্ট্রায়াত্ব প্রতিষ্ঠান, পেট্রোবাংলার সহকারি পরিচালক (অর্থ) শ্রী পার্থ সারথি দেবনাথ (অনিক) মাত্র ৩১ বছর বয়সে গত ২৯ জুলাই ২০১৬ তারিখে পরলোক গমন করেন। তিনি চাকুরিতে থাকাকালেই গত ৩০ জুন ২০২১ তারিখে চাকুরিতে থাকাকালেই তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। প্রথমে তিনি স্কয়ার হাসপাতালে এবং পরে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অত্যন্ত মেধাবী, সদালাপী এবং অমায়িক পার্থ সারথি দেবনাথ (অনিক) এর স্মৃতিতে গড়ে উঠেছে বেশ কিছু প্রতিষ্ঠান। এর মধ্যে হাজিগঞ্জের শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রমে ‘পার্থ সারথি দেবনাথ (অনিক) স্মৃতি বিদ্যার্থী ভবন (ছাত্রাবাস)’, হাজীগঞ্জ দক্ষিণ বাজারে ‘পার্থ সারথি উপাসনালয়’ ও ‘পার্থ সারথি স্মৃতি বিদ্যাপীঠ’, হাজীগঞ্জ পৌর মহাশ্মশানে নির্মানাধীন ‘পার্থ সারথি নাটমন্দির’ এবং ঢাকার গ্রীন রোডে সরকারি গেজেটেড অফিসার্স হোস্টেল কল্যাণ সমিতির উদ্যোগে প্রতিষ্ঠিত এবং জাতীয় গ্রন্থাগার কর্তৃক নিবন্ধিত ‘পার্থ সারথি দেবনাথ (অনিক) স্মৃতি গ্রন্থাগার’ উল্লেখযোগ্য। পার্থ ছিলেন তার বাবা পরিকল্পনা মন্ত্রনালয়ের সাবেক চীফ (অতিঃ সচিব) এবং সিপিটিইউ’র প্রাক্তন মহাপরচালক শ্রী অমূল্য কুমার দেবনাথ ও তার মা পরিসংখ্যান ব্যুরো’র পরিসংখ্যান কর্মকর্তার একমাত্র আদরের সন্তান। এ সময় উপস্থি ছিলেন শ্রীশ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি অনিল চন্দ্র সাহা, সদস্য দিলীপ কুমার সাহা, তপন কুমার সাহা, এছাড়া ও তার পরিবারের সদস্যদের মধ্যে উপস্থি ছিলো রাখাল চন্দ্র নাথ ভৌমিক (মেসো), বলরাম দেবনাথ (মেসো), দিলীপ চন্দ্র ভৌমিক (ভগনীপতি), প্রভাতী ভৌমিক (বোন), দ্বিপ্ত দেবনথ (ভাই), দ্বীপান্বীতা দেবনাথ (ছোট বোন), দিব্য (বড় ভাগীনা), শ্রবীন (ছোট ভাগীনা)।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!