রবিবার, ১২ মে ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাংবাদিক খালেদ পেলেন শেরেবাংলা পদক ভুয়া কাগজ দিয়ে প্রবাসীর দোকান ঘর দখল নেওয়ার চেষ্টার অভিযোগ গাজীপুরে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কিশোরগঞ্জে কৃষি উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাদারীপুরের ৪০ গ্রামে আজ ঈদ-দৈনিক বাংলার অধিকার

মাদারীপুর / ৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ১০:৩৩ অপরাহ্ণ

সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে দিয়ে হযরত সুরেশ্বরী (রা:) এর ভক্ত অনুসারী মাদারীপুর জেলার ৪০ গ্রামের লক্ষাধিক মানুষ পবিত্র ঈদুল আযহা পালন করছেন।
মঙ্গলবার সকাল ৯টায় সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের তালুক গ্রামের চর কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বাস্থবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের প্রধান জামাত অনুষ্ঠত হয় একই সঙ্গে মিল রেখে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর দ্বায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জানশরীফ শাহ সুরেশ্বরী (রা:) এর মাদারীপুর ও শরীয়তপুর জেলাসহ বাংলাদেশের প্রায় দেড় কোটি ধর্মপ্রাণ মুসলমান মঙ্গলবার পবিত্র ঈদ-উল আযহা পালন করছেন।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনায় স্বাস্থবিধি মেনে মসজিদে নামাজ আদায় করছেন। নামাজ শেষে স্বাস্থবিধি মেনে আল্লাহর নৈকট্য লাভে পশু কুরবানি দিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করেন সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইনের অনুসারীরা।
সুরেশ্বর দ্বায়রা শরিফের প্রধান গদীনশীন পীর ও আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির সভাপতি খাজা শাহ সূফী সৈয়্যেদ নূরে আক্তার হোসাইন বলেন, সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে মঙ্গলবার পবিত্র ঈদুল আযহা পালিত হচ্ছে।

সৈয়্যেদ নূরে আক্তার হোসাইন বলেন, সুরেশ্বর দরবার শরীফের মুরিদানরা বাংলাদেশে প্রায় দেড়শ বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখেন, ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।
সে হিসেবে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর, মহিষেরচর, পূর্ব পাঁচখোলা, জাজিরা, কাতলা, তালুক, খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর, পখিরা, খোয়াজপুর, কুনিয়া ইউনিয়নের দৌলতপুর, কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর, হোসনাবাদ, ছিলারচর ইউনিয়নের রঘুরামপুর,

আংগুলকাটা, হাজামবাড়ী ও শিবচর উপজেলার বাহেরচর, কেরানীরবাট, কালকিনির রমজানপুর, কয়ারিয়া, রামারপুল, সাহেবরামপুর, আন্ডারচর, খাশেরহাটসহ জেলার ৪০ গ্রামের গ্রামের লক্ষাধিক মানুষ মঙ্গলবার ঈদুল আযহা পালন করছেন।

সুরেশ্বর পীরের ভক্ত সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুস সাত্তার মোল্লা বলেন, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরীফ হয়ে বাংলাদেশে এসেছে।

সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা শাহ্ সুরেশ্বরী (রা:) এর অনুসারীরা ১৪৯ বছর পূর্ব থেকে সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে রোজা রাখেন, ঈদ-উল-ফিতর উদযাপন ও ঈদ উল আযহা পালন করে আসছেন। সে হিসেবে মঙ্গলবার আমরা ঈদুল আযহা পালন করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!