মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
শারজাহে প্রবাসী শিল্পী সংগঠনের বর্ষপূর্তি উৎসব সোনাগাজী উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় স্মার্ট কৃষি প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল খুলনার দাকোপের কৈলাশগজ্ঞ ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সিরাজদিখানে কোরবানির গরু-ছাগলের বেচা কিনা হাট- দৈনিক বাংলার অধিকার

আরিফুল ইসলাম শাকিল,সিরাজদিখান প্রতিনিধি / ১২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ৫:২৪ অপরাহ্ণ

আর মাত্র এক দিন পর পবিত্র ঈদুল আজহা। আর ঈদকে ঘিরে জমে উঠেছে মুন্সীগঞ্জের সিরাজদিখানে কোরবানির পশুর হাট। উপজেলার ৮টি পশুর হাটৱ থেকে পশু ক্রয় করছেন ক্রেতারা। ভাল দামে নিজের কষ্টে পালিত পশুটি বিক্রি করতে হাটে ভীড় করছেন বিক্রেতারা। আর পছন্দের গরুটি কিনতে আগ্রহের কমতি নেই ক্রেতাদের। তবে আজ সোমবার কিছু বেচা কিনা চলছে । ইজারাদারদের দাবি, স্বাস্থ্যবিধি মেনেই পরিচালনা করা হচ্ছে হাট। এতে প্রথম দিনে ক্রেতা ছিল কম, বিক্রিও ছিল কম। বেশিরভাগ ক্রেতা এসে হাট দেখে চলে গেছে।

উপজেলার মালখানগর, ইছাপুরা, কুচিয়ামোড়াসহ বিভিন্ন কোরবানীর পশুর হাট জমে উঠেছে। মাঠের সারি সারি গরু ছাগল বেঁধে রাখা হয়েছে। আর ক্রেতারা এসে পশুর দরদাম করছে। কিন্তু বেশিরভাগ ক্রেতারা হাট ঘুরে দেখছে। দরদাম সঠিক হলে কিনবে তা না হলে শেষের দিন মঙ্গলবার পর্যন্ অপেক্ষা করে কিনবে।

বিভিন্ন ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, হাটে পর্যাপ্ত গরু ছাগল রয়েছে আশা অনুরূপ ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে, যদি দরদামের বনে তবে গরু কিনে বাড়ি যাব। আর যদি দরদামের না বনে তবে আরো এক দিন আছে তার মধ্যে কিনে নিব।

ক্রেতারা অনেকেই বলেন, আশেপাশের গরুর হাট ঘুরে যে হাটে পছন্দের ও দাম কম পাবো সেখানে কিনব। বিক্রেতারা ঈদের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করবে, তবে হাটে অনেক গরু আছে আমরা সামান্য লাভ হলে বিক্রি করে দিচ্ছি। কাল থেকে পূর্ণোদ্যমে বেচা কেনা শুরু হয়ে যাবে।

সিরাজদিখানে ইছাপুরা স্কুল মাঠের এবং মালখানগর কলেজ মাঠের ইজারাদার বলেন, প্রথম থেকে হাটে মোটামুটি বেচাকেনা হয়েছে। এছাড়া আমাদের হাটে প্রচুর গরু উঠেছে এবং বিক্রি হবে চান রাত পর্যন্ত।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!