শনিবার, ১১ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পাঁচবিবিতে প্রেসিডেন্ট’স্ স্কাউটস্ অ্যাওয়ার্ড প্রস্তুতি ক্লাস অনুষ্ঠিত ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মাট উপজেলা গড়তে জনগণ আমাকে ভোট দিবে : অধ্যক্ষ নাদিয়া নূর (তনু) জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণ পিপাসুদের উন্মাদনা সীতাকুণ্ডে সাত বছরের শিশু ধর্ষণের ঘটনায় মামলার আসামী গ্রেপ্তার নবীনগরে হয়রানির আরেক নাম ইউএনওর সিএ কামরুল ৬১ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্প প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন।
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় আলহাজ্ব জুলফিকুল সিদ্দিকী’র প্রথম মৃত্যু বার্ষিকী, বিশিষ্টজনদের শোকবার্তা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৫৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৩ জুলাই, ২০২১, ২:১৮ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ ফেনীর ছাগলনাইয়া উপজেলার ১০ নং ঘোপাল ইউনিয়নের কৃতি সন্তান মরহুম আলহাজ্ব জুলফিকুল সিদ্দিকীর প্রথম মৃত্যু বার্ষিকী ৩ জুলাই শনিবার। গত বছর এইদিনে করোনা’র সাথে যুদ্ধ করে পরাজিত হয়ে মহান রাব্বুল আলআমিনের ডাকে সাড়া দিয়ে পরপারে চলে যান।

বিশিষ্ট সমাজসেবক, ব্যাবসায়ী, শিক্ষানুরাগী, রাজনীতিবিদ ছিলেন আলহাজ্ব জুলফিকুল সিদ্দিকী। দীর্ঘদিন নিঞ্জকুন্জরা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন ও উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পাশাপাশি নিজ এলাকা সহ উপজেলা ব্যাপী করেছেন সমাজসেবা। ইসলামের খেদমত করার পাশাপাশি ঘোপাল ইউনিয়ন ইমাম সমিতির জন্য দিয়েছেন দান অনুদান। অসহায় মানুষের পরম বন্ধু ছিলেন পরোপকারী মরহুম আলহাজ্ব জুলফিকুল সিদ্দিকী। পারিবারিক সূত্রে জানাযায়, বন্ধুবর, ব্যবসায়ী পার্টনার ও পরম আত্মীয় ঘোপাল ইউনিয়নস্থ বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাজী মহসিন আলী’র সহোযোগিতায় করোনা মহামারি সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে প্রথম দিক থেকে অসহায় মানুষের প্রায় শতশত পরিবারের পাশে দাঁড়িয়ে নগদ অর্থ সহ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

রাজনীতি জীবনে তিনি ঘোপাল ইউনিয়নকে ঐক্যবদ্ধ রেখে সবাই মিলে সহবস্থানে রাজনীতি করতেন। ছাগলনাইয়া উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েও তিনি উপজেলা রাজনীতিতে রেখেছেন বিশেষ অবদান। রাজনৈতিক জীবনে তিনি মিথ্যা মামলা নিয়ে খেটেছেন জেল পাশাপাশি নির্যাতন জুলুমের শিকার হয়েছেন অনেকবার।

ঘোপাল ইউনিয়নে শিক্ষা ক্ষেত্রে রেখেছেন তীক্ষ্ণ নজর। গরীব, অসহায় মেধাবী শিক্ষার্থীদের জন্য অর্থ ব্যয় করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।অসহায় কোন শিক্ষার্থী ভালো ফলাফল করলে খুশিতে আত্মহারা হয়ে যেতেন। ধর্মীয় শিক্ষায় দিতেন বরাদ্দ। ঘোপাল সহ আশপাশের এলাকায় মসজিদ, মাদ্রাসা, স্কুলে দিতেন অনুদান।

এই মহান মানুষটি জীবন যুদ্ধে সফলতা লাভ করেন অনেক সংগ্রামের ফলে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস”র সাথে যুদ্ধ করে টিকে উঠতে পারেন নাই। যুদ্ধ টা শুরু করেন বাড়ী থেকে তারপর ফেনী। ফেনী থেকে চট্টগ্রাম এরপর ঢাকা। অবশেষে ঢাকা থেকে মৃত দেহ নিয়ে আসেন বাড়ীতে। তাঁর মৃত্যুতে যেন অন্ধকার নেমে আসলো ঘোপালে। চারদিকে হা-হাকার। পরিবারকে সান্ত্বনা দেওয়া ছাড়া কিছু ছিল না কারো। চলে গেলেন মাত্র ৫২ বছর বয়সে ঘোপাল ইউনিয়নের কৃতি সন্তান আলহাজ্ব জুলফিকুল ছিদ্দিকি। মৃত্যু কালে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে সহ হাজারো শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

জুলফিকুল সিদ্দিকী ছেলে মোঃ আশ্রাফুল সিদ্দিকী বলেন, আমার বাবার মৃত্যুর পর থেকে হাজী মোঃ মহসিন আলী ছায়ার মত আগলে ধরে রেখেছেন আমাদের পরিবারকে। উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আরো বলেন, আমার বাবা যদি কারো মনে কষ্ট দিয়ে থাকে তাহলে নিজগুণে ক্ষমা করে দিবেন। দেশবাসী সহ আমার এলাকার সর্বস্তরের মানুষদের কাছে অনুরোধ করব সকলেই বাবার জন্য দোয়া করবেন। যেন উনাকে জান্নাতুল ফেরদৌস দান করেন মহান আল্লাহ্তালা।

ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ঘোপাল ইউপি চেয়ারম্যান এফএম আজিজুল হক মানিক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাজী মোঃ মহসিন আলী সহ রাজনৈতিক ব্যক্তিত্ব, ব্যবসায়ী পার্টনার সহ অনেকেই মরহুম আলহাজ্ব জুলফিকুল সিদ্দিকীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোকবার্তা জ্ঞাপন ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!